‘প্রার্থী হতে পারব না কারণ…’, ২৪ ঘণ্টার মধ্যেই সরে দাঁড়ালেন ভোজপুরী শিল্পী পবন, চাপে BJP?

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার আসন্ন লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। গতকাল ঘোষিত ১৯৫ জন প্রার্থীর মধ্যে বাংলা থেকে রয়েছেন ২০জন। তাঁদের মধ্যে একজন ছিলেন পবন সিং (Pawan Singh)। আসানসোল কেন্দ্রের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছিল এই ভোজপুরী শিল্পীর নাম। এরপর ২৪ ঘণ্টাও কাটেনি। তার আগেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন তিনি।

আসানসোলের প্রার্থী হিসেবে পবন সিংয়ের নাম ঘোষণা করার পর থেকেই বাংলা বিদ্বেষী বলে আক্রমণ করছিল শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। এই ভোজপুরী তারকার মিউজিক অ্যালবামে কভারপেজ পোস্ট করে লাগাতার নিশানা করা হচ্ছিল। পাশাপাশি এই পদ্ম-প্রার্থীর (BJP) বিরুদ্ধে উঠেছিল বাংলার মহিলাদের অসম্মান করার অভিযোগ। অবশেষে রবিবার লোকসভা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন তিনি।

   

গতকাল আসানসোলের প্রার্থী (Asansol BJP Candidate) হিসেব পবন সিংয়ের নাম ঘোষণা করার পর থেকেই বিজেপিকে নিশানা করে তৃণমূল (TMC)। তাঁর নানান গানের অ্যালবামের ভিডিও পোস্ট করে আক্রমণ করা হয় এই পদ্ম-প্রার্থীকে। বাংলার মহিলাদের অসম্মানের অভিযোগও আনা হয় তাঁর বিরুদ্ধে। এই বিষয়টি নিয়ে বিজেপির ভেতরেও আপত্তি উঠতে শুরু করে বলে খবর।

এরপরেও অবশ্য রবিবার সকালে পবনের সমর্থনে আসানসোলে দেওয়াললিখন চলছিল। তবে আচমকাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন তিনি। এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি আমি মন থেকে কৃতজ্ঞ। আমায় বিশ্বাস করে তাঁরা আসানসোলের প্রার্থী ঘোষণা করেছিলেন। তবে কিছু কারণবশত আমি আসানসোল থেকে নির্বাচনে লড়তে পারব না’।

pawan singh birthday

আরও পড়ুনঃ ‘‌উনি আমাদের মধ্যে নেই…’, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে একি বললেন হিরণ! শোরগোল রাজ্যে

এই বিষয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ‘আসানসোলে শত্রুঘ্ন সিনহার ৩ লাখের ওপর লিড ছিল। তৃণমূল বিপুল ভোটে জিতবে। ওঁদের প্রার্থীর বিরুদ্ধে নানান অভিযোগ আসছিল। চক্ষুলজ্জার খাতিরেই ওঁদের প্রার্থী সরাতে হল’। পবনের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে মুখ খুলেছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। কোনও রকম ব্যাখ্যায় না গিয়েই তিনি বলেন, ‘ব্যক্তিগত সমস্যা থাকতে পারে। নাম কেন প্রত্যাহার করলেন আমি জানি না। আমাদের দল পৃথিবীর মধ্যে সবচেয়ে বৃহত্তম। কথা না বলে নিশ্চয়ই এই সিদ্ধান্ত তিনি নেননি। দলের শীর্ষ নেতৃত্ব বিষয়টি দেখবেন’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর