চ্যালেঞ্জ করেছিলেন অভিষেক, গ্রহণ করলো বিজেপি! কখন, কোথায় মুখোমুখি হচ্ছে দুই দল?

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার ব্রিগেডের সভা থেকে বিজেপির বিরুদ্ধে ‘গর্জে’ উঠেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বৃহস্পতিবার সমাজমাধ্যমে ঝাঁঝালো পোস্ট করেন তৃণমূল নেতা। পদ্ম-শিবিরকে (BJP) মুখোমুখি তর্কে বসার খোলা চ্যালেঞ্জ জানান। এবার তৃণমূল ‘সেনাপতি’র সেই চ্যালেঞ্জ গ্রহণ করলো কেন্দ্রের শাসক দল।

আজ অভিষেক নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘মিথ্যাচার করার জন্য কেন্দ্রের বিজেপি সরকার সাধারণ মানুষের টাকা নষ্ট করছে। বিজেপি নেতৃত্বকে আমি মুখোমুখি তর্কে বসার চ্যালেঞ্জ জানাচ্ছি। ২০২১ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনে পরাজিত হওয়ার পর থেকে আবাস যোজনা (Awas Yojana) এবং ১০০ দিনের কাজের মতো প্রকল্পগুলির জন্য এক পয়সাও বরাদ্দ করেনি কেন্দ্র। আমায় ভুল প্রমাণ করতে বিজেপিকে শ্বেতপত্র প্রকাশের চ্যালেঞ্জ জানাচ্ছি’।

তৃণমূলের (TMC) সেকেন্ড ইন কমান্ডের এই ঝাঁঝালো পোস্ট নজর এড়ায়নি বিজেপি নেতৃত্বের। অভিষেকের এই খোলা চ্যালেঞ্জ (Challenge) গ্রহণ করে পদ্মশিবির। নিজেদের এক্স হ্যান্ডেলে বিজেপি লেখে, ‘আপনার সুবিধা অনুযায়ী স্থান এবং সময় নির্বাচন করুন। মুখোমুখি তর্কের (Debate) জন্য আমরা আমাদের একজন যুব মোর্চা কার্যকর্তাকে পাঠিয়ে দেব’।

আরও পড়ুনঃ বিজেপিতে যাচ্ছি, সঙ্গে তৃণমূলের আরও এক হেভিওয়েট! ঘোষণা অর্জুন সিংয়ের

এরপরেই ময়দানে নামার সময় জানিয়ে দেন অভিষেক! তৃণমূলের (Trinamool Congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদক লেখেন, ‘আজ বেলা ৩টের সময় ময়নাগুড়ি টাউন ক্লাবের মাঠ। দয়া করে AWAS এবং MGNREGA-র শ্বেতপত্র নিয়ে আসবেন। দেখা হচ্ছে’। লেখার শেষে হাতজোড় করার ইমোজিও যোগ করেন ডায়মন্ড হারবারের সাংসদ।

বৃহস্পতিবার দুপুরে ময়নাগুড়ির টাউন ক্লাব মাঠে সভা রয়েছে অভিষেকের। তার আগেই বিজেপিকে খোলা চ্যালেঞ্জ করেন তিনি। পদ্ম-শিবিরও সেই চ্যালেঞ্জ গ্রহণ করে। দুপুর ৩টের সময় মুখোমুখি তর্কে বসার কথা জানিয়েছেন তৃণমূল ‘সেনাপতি’। বিজেপির তরফ থেকে যুব মোর্চার কোন কার্যকর্তাকে পাঠানো হয় সেটার দিকেই এখন নজর।

abhishek banerjee tmc

প্রসঙ্গত, মার্চ মাসের শুরুতে বারাসাতে সভা করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেন, গত কয়েক বছরে বঙ্গের আবাস যোজনায় কেন্দ্রের তরফ থেকে ৪২,০০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মোদীর সভার দিনকয়েক পরেই এই নিয়ে সুর চড়িয়েছিলেন অভিষেক। এবার মুখোমুখি তর্কে বসার চ্যালেঞ্জ জানালেন তৃণমূল নেতা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর