‘মোদী-শাহ চোর’ স্লোগানের জের! ফিরহাদ থেকে বাবুল, তৃণমূলের ৬০ বিধায়কের বিরুদ্ধে FIR বিজেপির

বাংলা হান্ট ডেস্ক: তৃণমূলের পাল্টা বিজেপি! জাতীয় সঙ্গীতের অবমাননার অভিযোগ তুলে বিজেপি বিধায়কদের বিরুদ্ধে FIR ঠুকেছিল তৃণমূল (Trinamool Congress)। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ‘চোর’ বলার অভিযোগে তৃণমূলের বিরুদ্ধে থানায় বিজেপি (BJP)।

   

দেশের প্রধানমন্ত্রী ‘অবমাননাকর এবং কুত্‍সিত’ মন্তব্যের অভিযোগে জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায় এবং কোচবিহার জেলার তুফানগঞ্জের বিজেপি বিধায়ক মালতি রাভা রায় হেয়ার স্ট্রিট থানায় গত মঙ্গলবার দু’টি পৃথক অভিযোগ দায়ের করেন।

এই বিষয়ে নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মোট ৬০ জন তৃণমূল বিধায়কের বিরুদ্ধে অভিযোগ বিজেপির। সেই অভিযোগপত্র নিজের পোস্ট করে শুভেন্দু লিখেছেন, ”নিজেদের এই অসম্মানজনক আচরণের জন্য আপনাদের সকলকে শাস্তি পেতে হবে। শুধু সময়ের অপেক্ষা।”

শুভেন্দুর টুইটঃ https://x.com/SuvenduWB/status/1732062881741685019?s=20

বিজেপির এফআইআর এর তালিকায় তৃণমূলের মন্ত্রী সুজিত বসু, বাবুল সুপ্রিয়, ফিরহাদ হাকিম, শোভনদেব চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, রথীন ঘোষদের মত বহু মন্ত্রীদের নামও রয়েছে। প্রসঙ্গত, গত বুধবার ধর্মতলায় শাহী সভার সময় উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা চত্বর। অম্বেডকর মূর্তির নীচে তৃণমূল পরিষদীয় দলের ধর্না কর্মসূচিতে যোগ দেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্লোগান ওঠে ”অমিত চোর! মোদী চোর! বিজেপির সবাই চোর।”

tmc bjpp

আরও পড়ুন: জেলে একই সাথে অসুস্থ পার্থ-অর্পিতা! হবে এক্স-রে, স্ক্যান… কি হল দুজনার?

এরপর সভা শেষে শাহ কলকাতা ছাড়তেই খবর পেয়ে বিজেপি বিধায়কদের নিয়ে বিধানসভা চত্বরে আসেন শুভেন্দু। তৃণমূলের ধর্নার অদূরে পাল্টা কর্মসূচি শুরু করেন তারা। পাল্টা স্লোগান দেন শুভেন্দু। শুভেন্দু নেতৃত্বে বিজেপির বিধায়কেরাও ‘চোর চোর’ স্লোগান দিয়ে ওঠেন।

এই উত্তপ্ত আবহেই তৃণমূলের ধর্না কর্মসূচির শেষে সকলকে জাতীয় সঙ্গীত গাইতে বলেন মুখ্যমন্ত্রী। তবে জাতীয় সঙ্গীত চলাকালীনও থামেননি বিজেপি বিধায়করা। জোরে জোরে স্লোগান দিতে থাকে। এই ঘটনাতে ওই বিজেপি বিধায়কদের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তুলে থানায়ও যায় তৃণমূল।