বিশ্বকাপের আগে এই তারকার সঙ্গে সাক্ষাতে গম্ভীর থাকলেন না গৌতম! BJP-র বিরুদ্ধে গিয়ে দেন মনছোঁয়া বার্তা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) সাধারণত নিজের নামের সঙ্গে ব্যবহারের সামঞ্জস্য বজায় রেখে চলে। ক্রিকেট ছাড়ার পর তিনি রাজনীতি এবং বেশ কিছু সমাজসেবামূলক উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন। এছাড়া ক্রিকেট বিশেষজ্ঞ এবং ধারাভাষ্যকারের কাজ করতেও দেখা যায় তাকে। তাকে সাধারণত গম্ভীর মুখেই এই কাজগুলির সঙ্গে যুক্ত হতে দেখা যায়। ইরফান পাঠান, বীরেন্দ্র সেওবাগ বা মহম্মদ কাইফদের মতো তার সমসাময়িক ক্রিকেটাররা যেখানে ক্রিকেট সংক্রান্ত বিশ্লেষণের সময় অনেকটাই হাসিখুশি থাকেন, সেখানে গম্ভীর অপ্রিয় ও ঠোঁটকাটা ভঙ্গিতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।

কিন্তু এবার তার সেই গভীরতার খোলস ছেড়ে তার মুখে উজ্জ্বল হাসি দেখা গেল। কারণ তার সঙ্গে সম্পর্কের সাক্ষাৎ হয়েছিল একসময় তার নেতৃত্বাধীন আইপিএল দলের মালিকের অর্থাৎ শাহরুখ খানের। ২০১১ সাল থেকে টানা ৬ বছর বলিউডের বাদশার আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিয়েছেন গম্ভীর। তার অধিনায়কত্বে দুইবার ট্রফি জিতেছিল কেকেআর।

   

বলিউড বাদশার সঙ্গে সাক্ষাৎ হওয়ায় অত্যন্ত খুশি ছিলেন প্রাক্তন কেকেআর অধিনায়ক। সোশ্যাল মিডিয়ায় তিনি নিজের হাসিমুখে শাহরুখের সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করেন যা অত্যন্ত বিরল। সেই সঙ্গে তিনি ক্যাপশনে লেখেন, “তুমি শুধু বলিউডের নন, তিনি আমাদের হৃদয়ের রাজা। যখনই দেখা হয় মনে অসীম ভালবাসা এবং শ্রদ্ধা নিয়ে ফিরি। অনেক কিছু এখনো শিখতে পারি। সাধারণভাবে অত্যন্ত সেরা, এসআরকে!”

গৌতম গম্ভীর একজন প্রাক্তন ক্রিকেটার হলেও তিনি রাজনীতি নিয়ে অত্যন্ত সক্রিয়। ২০১৯ সাল থেকে তিনি লোকসভার সদস্য। বিরোধী দলগুলি হোক বা পাকিস্তানের রাজনীতিবিদ, তার চোখাচোখা বাক্যবাণের হাত থেকে নিস্তার পায় না কেউই। তিনি শাহরুখ সম্পর্কে এত ভালো ভালো কথা নিজের পোস্টে লিখেছেন দেখে অনেকেই চোখ কপালে তুলেছেন‌। কারণ গত বছরের শেষ দিক থেকে এমন কিছু ঘটনা ঘটেছে যার পরে এটা অনেকেই বিশ্বাস করেন যে শাহরুখ আর বিজেপির নেতা-নেত্রীদের নেকনজরে নেই।

আরও পড়ুন: রোহিত ও BCCI-এর এই একটা বাজে গুণ ভোগাবে ভারতীয় দলকে! সতর্ক করছেন ভক্তরাও

চলতি বছরের শুরুতে শাহরুখের ‘পাঠান’ নামক সিনেমাটি রিলিজ হওয়ার আগে তার এবং দীপিকা পাডুকোনের পারফর্ম করা “বেশরম রঙ” গানটিতে দীপিকার গেরুয়া অন্তর্বাস এবং কাপড় পরিধান করা নিয়ে সরাসরি ক্ষোভ প্রকাশ করেছিলেন বিজেপির কিছু নেতা। আবার তার সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘জওয়ান’ সিনেমাটি দেখার পর অনেকেই মনে করেছেন যে সরাসরি দেশের সরকারের বিরুদ্ধে বার্তা দিয়েছেন শাহরুখ ওই সিনেমার মাধ্যমে।

আরও পড়ুন: ভারতের জার্সিতে বাড়ছে ভারতীয় পতাকার উপস্থিতি! কোহলি, রোহিতদের দেখে উচ্ছসিত ভক্তরা

যদিও এই বিষয়টি নিয়ে ভিন্ন মত রয়েছে বিজেপি দলের বিভিন্ন নেতাদের মধ্যে। তবে এর মধ্যেই গৌতম গ্রন্থের নিজের প্রাক্তন টিম মালিকের সঙ্গে দেখা করার এই ঘটনাটি নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। পরের বছর তাকে কি ফের কলকাতা নাইট রাইডার্স শিবিরে দেখা যাবে? এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। মাঝে ২০২৪ নির্বাচনের আগে দলের দায়িত্ব পালনের জন্য তিনি বর্তমানে আইপিএলে যে ফ্র‍্যাঞ্চাইজির (LSG) সঙ্গে যুক্ত আছেন তার দায়িত্ব ছাড়বেন এমনটা শোনা গিয়েছিল। কিন্তু নিশ্চিতভাবে সেই তথ্যটি সঠিক বলে এখনও প্রমাণিত হয়নি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর