রোহিত ও BCCI-এর এই একটা বাজে গুণ ভোগাবে ভারতীয় দলকে! সতর্ক করছেন ভক্তরাও

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) স্কোয়াড, আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড এবং আজ থেকে আরম্ভ হওয়া এশিয়ান গেমসের স্কোয়াড বিসিসিআই (BCCI) ঘোষণা করে দিয়েছে অনেক আগেই। দলের তারকা ক্রিকেটারদের পক্ষে এতগুলি টুর্নামেন্ট পরপর খেলে যাওয়া সম্ভব নয়। তাই বেশ কিছু তরুণ ক্রিকেটার বা অনভিজ্ঞ ক্রিকেটার ভারতের জার্সি গায়ে চাপানোর সুযোগ পাচ্ছেন এই পরিস্থিতির কারণে।

   

কিন্তু সঞ্জু স্যামসন বা শিখর ধাওয়ানের মতো তারকা যাদের ওডিআই ফরম্যাটে যোগ্যতা নিয়ে কারোর সন্দেহ নেই তারা বর্তমানে সম্পূর্ণ উপেক্ষিত বিসিসিআইয়ের দ্বারা। গত দশকে ভারতীয় দল যে কয়েকটি ওডিআই সিরিজে অংশগ্রহণ করেছিল তার মধ্যে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যাট হাতে ভারতের হিরো হয়েছিলেন ধাওয়ান। কিন্তু শেষ কয়েক মাসে তাকে অনেকে মনে করছে পরিকল্পিতভাবে ভারতীয় দলের ধারে কাছে আসতে দেওয়া হয়নি। তার জায়গার শুভমান গিল বা ঈশান কিষানকে গড়ে নেওয়া হয়েছে ঠিকই, কিন্তু তারা এখনো সেই অভিজ্ঞতা অর্জন করে উঠতে পারিনি, যা ভারতকে সাহায্য করতে পারে বড় ম্যাচগুলোতে।

অপরদিকে রয়েছেন সঞ্জু স্যামসন! শিখর ধাওয়ান যেমন ব্যাপারটা অনেকটাই মেনে নিয়েছেন, ততটা উদার সঞ্জু হতে পারেননি। তার বয়স তুলনামূলকভাবে অনেক কম। ২০১৫ সাল থেকে তিনি ভারতীয় দলের আশেপাশে রয়েছেন। কিন্তু নিজেকে নিয়মিত করতে পারেননি। সাম্প্রতিক অতীতে মনে রাখার মত কিছু পারফরম্যান্স তিনি ওডিআই ফরম্যাটে করেছেন। কিন্তু তাও বিশ্বকাপ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওডিআই সিরিজের দলে তিনি জায়গা পাননি। এশিয়া কাপে তিনি ব্যাকআপ হিসেবে উড়ে গিয়েছিলেন বটে কিন্তু টুর্নামেন্টের মাঝপথেই তাকে ভারতে ফিরিয়ে দেওয়া হয়েছে।

Rohit Sharma,Suryakumar Yadav,BCCI,Indian Cricket Team,2023 ODI World Cup,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

তাদের আর দলের সুযোগ দেওয়া হচ্ছে না ঠিকই কিন্তু ভারতীয় স্কোয়াডে এমন কিছু তারকা রয়েছেন যারা ওডিআই ফরম্যাটের জন্য একেবারেই উপযুক্ত নন। উদাহরণ হিসেবে সূর্যকুমার যাদবের কথা ধরা যেতে পারে। অনেকের মতে চূড়ান্ত অযোগ্য হওয়া সত্ত্বেও তাকে ক্রমাগত সুযোগ দেওয়া চলেছে কারণ তিনি আইপিএলে দলের অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স দলে খেলেন।

এবার ভারতীয় অধিনায়কের বিরুদ্ধে উঠছেন নেপোটিজমের অভিযোগ। আর তলিও ভাবলে দেখা যাবে, সেই অভিযোগ খুব একটা মিথ্যা নয়। সূর্যকুমার যাদবকে গত কয়েক মাসে অনেকবার ওডিআই ফরমেটে সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু মনে রাখার মতো একটিও পারফরম্যান্স করতে পারেননি তিনি। কিন্তু এশিয়া কাপ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের টানা ব্যর্থতার পরেও তিনি বিশ্বকাপের জন্য নির্বাচিত হয়েছেন। এই ঘটনা দেখে অনেকেই প্রশ্ন তুলতে বাধ্য হচ্ছেন।

 

সম্পর্কিত খবর