ভারতের জার্সিতে বাড়ছে ভারতীয় পতাকার উপস্থিতি! কোহলি, রোহিতদের দেখে উচ্ছসিত ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মাঠে নামার আগে জনপ্রিয় ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা “ADIDAS” ভারতীয় দলের (Indian Cricket Team) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল এবং তাদের তিন ফরম‍্যাটের নতুন জার্সি প্রকাশ করেছিল। জার্সিগুলির ডিজাইন বেশিরভাগ ভক্তদেরই অত্যন্ত পছন্দ হয়েছিল। তারপর ড্রিম ইলেভেন নামক অনলাইন গেমিং সংস্থা ভারতীয় বোর্ডের (BCCI) সঙ্গে যুক্ত হয় এবং তাদের লোগো ভারতের সাথে যুক্ত হওয়ার পর সেই নিয়ে কিছু নেতিবাচক মন্তব্য ভেসে এসেছিল ক্রিকেটপ্রেমীদের তরফ থেকে।

   

তবে ভারতের নতুন জার্সি গায়ে চাপিয়ে রোহিত শর্মা, বিরাট কোহলিরা মিশ্র মানের পারফরম্যান্স উপহার দিয়েছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনালে তারা হেরেছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ সহজেই জিতেছে, ওডিআই সিরিজ লড়াই করে জিততে হয়েছে এবং টি-টোয়েন্টি সিরিজে হার মানতে বাধ্য হয়েছে।

তবে সম্প্রতি এশিয়া কাপে ভালো মানের পারফরম্যান্স করে পাঁচ বছর পর কোনও বহুদলীয় টুর্নামেন্ট জিতে নিয়েছে সিনিয়র ভারতীয় দল। নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারিয়ে বেশ দাপটের সাথেই এই ভারতীয় দল এশিয়া কাপের খেতাব দখল করেছিল। সামনেই রয়েছে ঘরের মাঠে আয়োজিত হতে চলা ওডিআই বিশ্বকাপ। তার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও একটি ওডিআই সিরিজ খেলতে হবে ভারতকে।

আরও পড়ুন: একটা মাত্র কাজ বাকি, তাহলেই বিশ্বকাপের আগে কোহলির বিরাট রেকর্ড ভাঙবেন শুভমান গিল

এরই মধ্যে বিশ্বকাপের জন্য ভারতের নতুন জার্সি প্রকাশ করল বিসিসিআই। গত তিন মাস ধরে ওডিআই ফরম্যাটে ভারত যে জার্সিটি ব্যবহার করেছে, তার সঙ্গে এটির কিছু সূক্ষ্ম তফাৎ রয়েছে। কিন্তু সেই সামান্য তফাতটুকুই যেন ভারতের এই জার্সিটিতে আরো আকর্ষণীয় করে তুলেছে ভক্তদের কাছে।

আরও পড়ুন: BCCI-কে অভিনব হুমকি! কেন অযোগ্যদের হাসিমুখে সুযোগ দিচ্ছেন? প্রশ্ন ভক্তদের

india tri colour jersey

সকলেই জানে যে সমস্ত ক্রীড়াক্ষেত্রে জনপ্রিয় দলগুলির জার্সি অ্যাডিডাস প্রস্তুত করে থাকে তাদের সকলের মধ্যে একটি সাধারণ এবং আকর্ষণীয় বৈশিষ্ট্য থাকে। সেই বৈশিষ্ট্য হলো খেলোয়াড়দের কাঁধের ওপর দিয়ে টানা তিনটে লাইন। ভারতের ওডিআই ফরম‍্যাটের জার্সির ক্ষেত্রে এই তিনটি লাইনের রং এতদিন সাদা ছিল। কিন্তু বিশ্বকাপে যখন বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ারা মাঠে নামবেন তখন ওই তিনটি লাইনের রং হবে ভারতীয় পতাকার সঙ্গে সমতা বজায় রেখে অর্থাৎ সবচেয়ে উপরটি গেরুয়া, মাঝেরটি সাদা এবং নিচেরটি সবুজ। এই বিষয়টি অত্যন্ত পছন্দ হয়েছে ভারতীয় সমর্থকদের। এখন দেখার এই নতুন জার্সি গায়ে চাপিয়ে ভারতীয় দল বিশ্বকাপ আনতে পারে কিনা।

 

সম্পর্কিত খবর