দেড় মাস ধরে চেষ্টা! অবশেষে দুবাইয়ে আটক বাংলার ১৫ শ্রমিককে ঘরে ফেরালেন সুকান্ত মজুমদার

বাংলা হান্ট ডেস্কঃ প্রশংসনীয়! দুবাইয়ে (Dubai) কাজে গিয়ে আটকে পড়েছিলেন বাংলার পনেরো জন শ্রমিক। অবশেষে তাদের ঘরে ফেরানোর ব্যবস্থা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। গতকাল বুধবার রাতে দেশে ফেরেন ১০ জন। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর স্টেশনে এসে পৌঁছান তারা। বাকি ৫ জন আজ বৃহস্পতিবার বাসে করে আসবেন বলে জানা গিয়েছে। এরা সকলেই দুবাইয়ে গিয়ে আটকে পড়েছিলেন।

   

দেশে ফিরেই বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে ধন্যবাদ জানাতে তারা গঙ্গারামপুরে আসেন বলে জানা যায়। এদের মধ্যে দুজন গঙ্গারামপুরেরই বাসিন্দা।
বুধবার রাতে ১০ শ্রমিক ফিরলে স্টেশনেই তাদের ফুলের মালা পরিয়ে বরণ করে নেয় জেলা বিজেপির নেতৃত্বরা।

জানা যাচ্ছে, নভেম্বরের ১ মোটা বেতনে কাজের লোভ দেখিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তের ১৫ যুবককে দুবাইয়ে নিয়েও যাওয়া হয়। তবে সেখানে গিয়ে তারা জানতে পারেন কম পারিশ্রমিকের বিনিময়ে তাদের দিয়ে অতিরিক্ত কাজ করানো হচ্ছে। শুধু তাই নয়, অভিযোগ, তাদের প্রতিশ্রুতি মতো কাজ না দিয়ে নির্মাণ শ্রমিকের কাজ করতে চাপ দেওয়া হয়। সেই কাজ করতে অস্বীকার করলে তাদের আটকে রাখা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: ১০০ দিনের কাজের ৭৫ কোটি ‘ঝেড়েছেন’! এবার কাঠগড়ায় তৃণমূল বিধায়কের মা, বিস্ফোরক শুভেন্দু

এরপর গোটা বিষয়টি একটি ভিডিয়ো বার্তার মাধ্যমে শ্রমিকরা তাদের পরিবারকে জানায়। দিশা না পেয়ে পরিবারের লোকেরা তৎক্ষণাৎ সুকান্ত মজুমদারের সঙ্গে যোগাযোগ করেন। এরপরই তাদের ফেরাতে উদ্যোগ নেন বিজেপির রাজ্য সভাপতি।

সূত্রের খবর, দিল্লিতে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে দেখা করে গোটা বিষয়টি জানান সুকান্ত মজুমদার। পাশাপাশি আটকে পড়া শ্রমিকদের নামের তালিকাও তুলে দেন। এরপরই ভিন দেশে আটকে পড়া ওই ১৫ শ্রমিককে ঘরে ফেরানো সম্ভব হয়।

Sukanta Majumder,15 Bengal Workers,Dubai,India,West Bengal BJP,সুকান্ত মজুমদার,১৫ শ্রমিক,দুবাই,ভারত,পশ্চিমবঙ্গ,বিজেপি,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

এই বিষয়ে সুকান্ত মজুমদার বলেন, “বিদেশ মন্ত্রককে বিষয়টি জানিয়েছিলাম। শ্রমিকদের নামের তালিকা তুলে দেওয়া হয়েছিল। বিদেশ মন্ত্রকের তৎপরতায় বাংলার শ্রমিকদের বিদেশ থেকে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে ‌হয়েছে।”