টাইমলাইনভারতরাজনীতি

নির্বাচনের আগে কেরলে বাম শিবিরে ভাঙন! বিজেপিতে নাম লেখাল বিজয়নের কর্মীরা

বাংলাহান্ট ডেস্কঃ কেরালা (kerala) নির্বাচনের আগেই বড়সড় সাফল্য বিজেপির (bjp)। বিরোধী দল থেকে প্রায় ৯৮ জন সদস্য তিরুবনন্তপুরমে ভি মুরালিধরণ এবং প্রহ্লাদ যোশীর উপস্থিতিতে মঙ্গলবার দিন নাম লেখালেন। এনারা সকলেই CPI(M), CPI, CITU কর্মী।

গত ২১ শে ফেব্রুয়ারী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিজেপির ‘বিজয়া যাত্রা’র শুভ সূচনা করেছিলেন। আগামী ৭ ই মার্চ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই যাত্রার চূড়ান্ত পর্বে ভাষণ দেবেন। এই সভায় অংশ নেবেন জেপি নাড্ডা সহ বেশ কয়েকজন বিজেপির শীর্ষস্থানীয় নেতৃত্ব।

২০১৬ সালে কেরালার বিধানসভা নির্বাচনে সিপিআইএম ৯৭ টি আসনে জয়লাভ করে সরকার গঠন করেছিল। ২৫ শে কেরালার মুখ্যমন্ত্রী হয়েছিলেন সিপিআইএম নেতা পিনারাই বিজয়ন। অন্যদিকে UDF জয়লাভ করেছিল ৪৭ টি আসনে এবং শুধুমাত্র রাজগোপাল জয়ের সাথে বিজেপি কোন প্রভাব ফেলতে পারেনি।

এখন সময় বদলেছে। আসন্ন নির্বাচনের পূর্বে জোর কদমে গদি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে বিজেপি। নিজেদের বিভিন্ন কর্মকান্ডের কথা বিভিন্ন সভায় উল্লেখ করে মানুষকে উদ্বুদ্ধ করছেন জেপি নাড্ডা। সেইসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি বর্তমান সরকারের বিরুদ্ধে অভিযোগ করে দুর্নীতির দিক তুলে ধরছেন রাজ্যবাসির সামনে।

Back to top button