টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

বৃহস্পতিবার ঘোষণা হতে পারে বিজেপির প্রথম প্রার্থী তালিকা, থাকবে বড়সড় চমক

বাংলাহান্ট ডেস্কঃ বুধবার হতে চলেছে তৃণমূলের (tmc) প্রথম প্রার্থী তালিকা প্রকাশ। এরই মধ্যে কানাঘুষো শোনা যাচ্ছে বিজেপির (bjp) পক্ষ থেকে বৃহস্পতিবার রাতে কিংবা শুক্রবার সকালেই ঘোষিত হবে নির্বাচনের প্রার্থী তালিকা। এদিকে আবার তৃণমূলের দ্বিতীয় তালিকা প্রকাশিত হওয়ার কথা শুক্রবার। তবে তৃণমূলের সম্পূর্ণ তালিকা প্রকাশের আগেই বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ করবে কিনা, সেটাই দেখার বিষয়।

বাংলার দখলের টার্গেট করে আগামী ৭ ই মার্চ আবারও বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। ব্রিগেডের মাঠে বৃহৎ জনসভা করে বাংলার মানুষকে উজ্জীবিত করতে এবার মরিয়া বিজেপি শিবির। সমাবেশের আগেই ৪ ঠা মার্চ কেন্দ্রীয় কমিটির বৈঠক ডাকা হয়েছে বলেও জানা গিয়েছে।

সূত্রের খবর, প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশের পর যে ৩০ টি বিধানসভা আসনে ভোট গ্রহণ করা হবে, সেখানকার প্রার্থীরা আগামী ৭ দিনের মধ্যে অর্থাৎ আগামী ৯ ই মার্চের মধ্যে মনোনয়ন পত্র জমা দিতে পারবে। আর অন্যদিকে দ্বিতীয় দফার ভোট দানের ক্ষেত্রে দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশের পর মনোনয়ন জমা দিতে হবে ১২ ই মার্চের মধ্যে।

পূর্বেই জানা গিয়েছিল, তৃণমূলের পক্ষ থেকে এবারের নির্বাচনে ৮০ উর্দ্ধো কোন সদস্যকে টিকিট দেওয়া হবে না। প্রবীণদের দলে বিশেষ সম্মানিত পদে বসিয়ে যুবদের এবার এগিয়ে দেওয়া হবে। থাকতে পারে অনেক নতুন মুখও। সেই তালিকায় বালির প্রার্থী হিসাবে দেবাংশু ভট্টাচার্য (debangshu bhattacharya) এবং উত্তর ২৪ পরগনার কোনও একটি আসনের জন্য তৃণাঙ্কুর ভট্টাচার্যের নাম থাকতে পারে বলেও সূত্র মারফত জানা গিয়েছিল।

Back to top button