ঈশানের দরজা বন্ধ হতেই কপাল খুলে গেল রিঙ্কু সিং-র! বড় ঘোষণা BCCI এর

বাংলা হান্ট ডেস্ক : বিগত কয়েক মাস ধরে যেভাবে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) উত্থান ঘটেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। দীর্ঘদিন ধরে নিজের পারফরম্যান্স ধরে রেখেছেন তিনি। আইপিএল-এও তার পারফরমেন্স বেশ নজরকাড়া‌। আর এবার তিনি সোজা জায়গা করে নিলেন ভারতীয় ‘এ’ দলে। ইংল্যান্ড লায়ন্সের (England Lions Cricket Team) বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় জরুরি ম্যাচের জন্য যে টিম তৈরি করা হয়েছে তাতে রয়েছে রিঙ্কু সিং-র নাম। এছাড়াও আরও তিন ক্রিকেটার এই দলে স্থান পেয়েছে।

   

প্রসঙ্গত উল্লেখ্য, ইংল্যান্ডের বিপক্ষে মোট পাঁচ ম্যাচের সিরিজ খেলবে ভারত। আগামী ২৫ জানুয়ারি শুরু হবে এই টেস্ট সিরিজ। ঘরের মাঠে এই সিরিজ হওয়ায় মানসিক দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবে টিম ইন্ডিয়া। তবে এছাড়াও ভারত ও ইংল্যান্ডের মধ্যে আরও একটি ম্যাচ চলবে যা ইতিমধ্যেই শুরুও হয়ে গেছে। গত ১৭ জানুয়ারি থেকে শুরু হয়েছে এই প্রস্তুতি ম্যাচ।

প্রথম ম্যাচের পর ১৯ তারিখ দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (Board of Control for Cricket in India)। প্রথম ম্যাচের মত আসন্ন দুই ম্যাচের নেতৃত্ব দেবেন অভিমন্যু ইশ্বরণ। সেই সাথে যোগ হয়েছে কিছু নতুন নাম। যার একটি অতি অবশ্যই বাঁহাতি ব্যাটসম্যান রিঙ্কু সিং। টি ২০ তে তার দাপট দেখে টেস্ট সিরিজে সুযোগ দেওয়া হয়েছে তাকে। তবে তৃতীয় ম্যাচে জায়গা পাননি সরফরাজ খান।

আরও পড়ুন : বয়সে ১১ বছরের ছোট, শোয়েবের নতুন বেগমের পরিচয় জানেন? চিনুন সানিয়ার সতীনকে

রিঙ্কু সিং ছাড়াও দলে জায়গা পেয়েছেন ঝাড়খণ্ডের ১৯ বছর বয়সী কুমার কুশাগ্র। তিনি প্রথমবারের মত ভারতের ‘এ’ দলের হয়ে মাঠে নামবেন। এছাড়াও অপর দুই খেলোয়াড় হলেন উইকেটরক্ষক কুমার কুশাগ্র ও উত্তরপ্রদেশের উপেন্দ্র যাদব। ওদিকে কেএস ভরত এবং ধ্রুব জুয়েলকে পাওয়া যাবে ইংল্যান্ডের বিরুদ্ধে জাতীয় দলে।

rinku singh 260352115 16x9 0

দেখে নিন ভারতের দল

দ্বিতীয় মাল্টি ডে ম্যাচের জন্য ভারতের ‘এ’ টিম : অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, সরফরাজ খান, তিলক ভার্মা, কুমার কুশাগ্র (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার, আর্শদীপ সিং, তুষার দেশপাণ্ডে, বিদওয়াথ কভারপ্পা, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), আকাশ দীপ, যশ দয়াল।

তৃতীয় ম্যাচের জন্য ভারতের ‘এ’ টিম : অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, তিলক ভার্মা, রিঙ্কু সিং, কুমার কুশাগ্র (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শামস মুলানি, আর্শদীপ সিং, তুষার দেশপান্ডে, বিদওয়াথ কভারপ্পা, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), আকাশ দীপ, যশ দয়াল।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর