মিড ডে মিলের টাকাতেই ক্ষতিপূরণ! বগটুইয়ের নিহতের পরিজনের দাবিতে বিপাকে মমতা সরকার

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যে মিড ডে মিল (Mid Day Meal Scam) দুর্নীতির তদন্তও এবার সিবিআই (CBI) করবে। শুক্রবার কেন্দ্রের তরফে এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে‌। আর সেই নিয়েই রাজ্যের অস্বস্তি আরও বাড়ালেন বগটুই (Bogtui) কাণ্ডের নিহতের আত্মীয় মিহিলাল শেখ। স্পষ্টতই মিহিলাল জানালেন, বিজেপির অভিযোগ ১০০ শতাংশ সত্য। মিড ডে মিলের টাকাতেই তাঁকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল। আর সেই ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

   

এই প্রসঙ্গে মিহিলাল বলেন, ‘মিড ডে মিলের টাকাতেই আমাকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল। আমাকে একটি ১ লক্ষ টাকার চেক ও ১টি ৫ লক্ষ টাকার চেক দেওয়া হয়। সরকারি টাকা সরকার কীভাবে খরচ করবে তাদের ব্যাপার। তবে সমস্ত প্রমাণ আমার কাছে রয়েছে।’

দেখা যাচ্ছে, মিহিলালকে যে চেক দেওয়া হয়েছে, তা দেখানো হয়েছে রান্না করার পারিশ্রমিক হিসেবে। চেকে সই রয়েছে রামপুরহাট ১ নম্বর ব্লকের বিডিও দীপান্বিতা বর্মনের। এরপরই প্রশ্ন উঠছে, তাহলে কি বিজেপির করা অভিযোগই সঠিক?

Bogtui,Mid day meal scam,suvendu adhikari,mihilal sheikh,মিহিলাল শেখ,বগটুই,বিজেপি,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

শুধু তাই নয়, এদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) অভিযোগ করেছেন, করমণ্ডল এক্সপ্রেসে আহত ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে মিড ডে মিলের টাকা থেকেই। উল্লেখ্য, গত জানুয়ারি মাসে রাজ্যে আসে কেন্দ্রীয় প্রতিনিধিদল। কেন্দ্র-রাজ্য যৌথ পরিদর্শনের কথা থাকলেও কেন্দ্রীয় দলের সঙ্গে রাজ্যের কোনও আধিকারিককে সেই সময়ে দেখা যায়নি। কেন্দ্রীয় প্রতিনিধি দল এরপর দিল্লির শিক্ষা মন্ত্রকে রিপোর্ট দিয়ে জানায়। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে বলে জানানো হয়। সেই রিপোর্ট খতিয়ে দেখেই এবারে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্র।

সম্পর্কিত খবর