Tesla-কে টক্কর, ভারতের রাস্তায় চালক ছাড়াই চলছে Bolero! দেখে চক্ষু চড়কগাছ স্বয়ং আনন্দ মাহিন্দ্রার

   

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশের (India) অন্যতম ধনকুবের মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রার চেয়ারপার্সন আনন্দ মাহিন্দ্রা (Anand Mahindra) সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত সক্রিয় থাকেন। পাশাপাশি, তাঁর করা বিভিন্ন আকর্ষণীয় সব পোস্ট খুব সহজেই উঠে আসে আলোচনার কেন্দ্রবিন্দুতে। সেই রেশ বজায় রেখেই তিনি সম্প্রতি এমন একটি ভিডিও শেয়ার করেছিলেন যেটি দেখার পর অবাক হয়ে গিয়েছেন প্রত্যেকেই। মূলত, তিনি তাঁর নিজেরই কোম্পানির Bolero SUV-কে চালকবিহীন অবস্থায় চলার একটি ভিডিও সামনে আনেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বর্তমান সময়ে সমগ্র বিশ্বেই চালকবিহীন গাড়ির ক্ষেত্রে টেসলার গাড়িগুলি যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু, মাহিন্দ্রার তরফে Bolero-কে চালকবিহীন করে তোলার কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তাহলে এই অসাধ্য সাধন করল কে? এখানেই লুকিয়ে রয়েছে আসল উত্তর। শুধু তাই নয়, Bolero-র এহেন পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়েছেন স্বয়ং মাহিন্দ্রাও। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

আরও পড়ুন: আর নেই বেশি সময়! দেশজুড়ে কেন বন্ধ হচ্ছে OnePlus-এর ফোন বিক্রি? সামনে এল কারণ

জানিয়ে রাখি যে, ভোপালের একটি স্টার্টআপ মাহিন্দ্রা Bolero-কে চালকবিহীন গাড়িতে রূপান্তরিত করেছে। অটোনমাস ড্রাইভিং টেকনোলজির সাহায্যে এটি করা হয়েছে। এই ভিডিওটি শেয়ার করার সময়ে মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা লিখেছেন যে “এটি ভারতে ক্রমবর্ধমান প্রযুক্তি উদ্ভাবনের প্রমাণ।” পাশাপাশি তিনি এটাও বলেন যে, “একজন ইঞ্জিনিয়ার যিনি শুধু ডেলিভারি অ্যাপ তৈরি করছেন না। বরং, লেভেল 5 অটোনমিকে টার্গেট করে কমপ্লেক্স ম্যাথ ব্যবহার করছেন সঞ্জীব শর্মা।” তিনি আরও লিখেছেন যে সঞ্জীবের গাড়ির পছন্দ নিয়ে অবশ্যই কোনও বিতর্ক হবে না।

আরও পড়ুন: হুশ করে পৌঁছে যান সিকিম! ঝড়ের গতিতে এগোচ্ছে রেল প্রোজেক্ট, বাকি শুধু এতটুকু কাজ

পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে যে, মাহিন্দ্রার Bolero গাড়িটি রাস্তায় চালক ছাড়াই চলছে। উল্লেখ্য যে, সঞ্জীব শর্মা সম্পর্কে বলতে গেলে জানাতে হয়, তিনি Swaayatt Robot-এর প্রতিষ্ঠাতা এবং সিইও। এক্স-এ তাঁর প্রোফাইল অনুসারে, ভারত ছাড়াও, তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, ইজরায়েল এবং কানাডায় সময় কাটিয়েছেন এবং গবেষণা করেছেন। ভিডিওটিতে দেখা গিয়েছে, ভারতীয় রাস্তায় নির্বিঘ্নে চালকবিহীন অবস্থায় চলছে Bolero গাড়ি। এমতাবস্থায়, বহু ব্যবহারকারী এই ভিডিওটি পরিলক্ষিত করে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

https://twitter.com/anandmahindra/status/1775042212218179815?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1775042212218179815%7Ctwgr%5Ec81c12951f57c1cd9791dcffd51a006feb5595db%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fhindi.news18.com%2Fnews%2Fauto%2Fmahindra-bolera-running-without-driver-how-tech-innovation-rising-in-india-check-this-viral-video-8204408.html

এদিকে, সম্প্রতি একটি সাক্ষাৎকারে সঞ্জীব শর্মা জানিয়েছিলেন যে, তিনি ইতিমধ্যেই টেসলার প্রতিযোগী হয়ে উঠেছেন। তাঁর লক্ষ্য হল ভারতের ব্যস্ততম রাস্তায় সঠিক দক্ষতায় চালকবিহীন গাড়ি চালানো। তিনি বলেন, সঠিক ফান্ডিং এবং সাহায্য পেলে তিনি এটি বছরের শেষের মধ্যেই সমাধান করে ফেলতে পারেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর