বছরের শুরুতেই সুখবর! বোনাস বাড়ছে সিভিক পুলিশদের, মিলবে এত টাকা

বাংলা হান্ট ডেস্ক : নতুন বছরের শুরুতেই বড় খবর‌। শীঘ্রই বোনাস (Bonus) বাড়তে চলেছে সিভিক ভলেন্টিয়ারদের (Civic Volunteer)। রাজ্য সরকারের (Government Of West Bengal) তরফে জানানো হয়েছে যে, খুব শীঘ্রই বাড়তে চলেছে পশ্চিমবঙ্গ পুলিশ (WB Police) এবং কলকাতা পুলিশে (Kolkata Police) কর্মরত সিভিক ভলেন্টিয়ারদের বোনাস। সেই সাথে যাদের পুজো বোনাস বাকি রয়েছে তাদের বকেয়াও মিটিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে নবান্ন (Nabanna)।

   

নবান্নের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা বহু আগেই করেছিলেন। জানিয়েছিলেন, এবার থেকে পশ্চিমবঙ্গ পুলিশের অধিনস্থ সিভিক ভলেন্টিয়াররা কলকাতা পুলিশের অধিনস্থ সিভিক ভলেন্টিয়ারদের হারেই বোনাস পাবেন। অর্থাৎ এবার থেকে বোনাস বাবদ বাংলার প্রত্যেক সিভিক ভলেন্টিয়ারের ব্যাঙ্কে ঢুকবে ৫,৩০০ টাকা।

কিছুদিন আগে কলকাতা পুলিশ এবং পশ্চিমবঙ্গ পুলিশের সিভিক ভলান্টিয়ারদের মধ্যে বেতন ও বোনাস বৈষম্যের অভিযোগ জোরালো হলে এই ঘোষণা করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগকারীদের দাবি ছিল, যেখানে বোনাস বাবদ কলকাতা পুলিশের সিভিক ভলেন্টিয়াররা পান ৫,৩০০ টাকা, সেখানে পশ্চিমবঙ্গ পুলিশের অধিনস্থ সিভিক ভলেন্টিয়াররা পান ২,০০০ টাকা। আর তাতেই ক্ষুব্ধ হয়ে ওঠে জেলার সিভিক ভলেন্টিয়াররা।

আরও পড়ুন : চারিদিকে লাশের স্তূপ, ভয়াবহ জঙ্গি হামলা ইরানে! জোড়া বিষ্ফোরণে মৃত দু’শোর বেশি, বাড়তে পারে সংখ্যা

civic volunteer 1

রাজ্য জুড়ে দাবি ওঠে, রাজ্যের প্রত্যেক সিভিক ভলেন্টিয়ারদের একই হারে বোনাস দিতে হবে। আর এবার সেই দাবিকেই বাস্তবায়িত করতে চলেছে নবান্ন। নবান্ন সূত্রে খবর, যে সিভিক ভলান্টিয়াররা পুজোর সময় বোনাস বাবদ ২,০০০ টাকা পেয়েছেন, তাদের সবাইকে আরও অতিরিক্ত ৩,৩০০ টাকা দেওয়া হবে। তবে যারা ৫,৩০০ টাকা বোনাস পেয়েছেন তারা আপাতত আর নতুন করে বোনাস পাবেননা।