৯৯ শতাংশ জন হয়েছেন ব্যর্থ! ১১ সেকেন্ডের মধ্যে এই ধাঁধাটির উত্তর দিতে পারলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: আপনি কি নিয়মিতভাবে বিভিন্ন ধরণের কঠিন কঠিন সব ধাঁধার (Puzzle) সমাধান করতে পছন্দ করেন? তাহলে এই প্রতিবেদনটি নিঃসন্দেহে আপনাকে আকৃষ্ট করবে। মূলত, ধাঁধার একাধিক প্রকারভেদ থাকে। এমতাবস্থায়, বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হওয়া কিছু ছবি ধাঁধার চেয়ে কোনো অংশেই কম যায়না।

   

আসলে ওই ছবিগুলিতে নির্দিষ্ট ধরণের বিষয়কে সমাধান করতে হয় নেটিজেনদের। বিষয়টা অনেকটা ধাঁধা সমাধানের মতই হয়। যদিও, তীক্ষ্ণ মনের মানুষেরা সহজেই এই ধরণের ধাঁধার সমাধান করতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে ছবিগুলি এতটাই কঠিন থাকে যে অধিকাংশজনই এগুলির সঠিক উত্তর দিতে পারেন না।

সেই রেশ বজায় রেখেই এবার ঠিক ওইরকমই একটি গাণিতিক ধাঁধার ছবি দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। যেখানে সমাধানের মাধ্যমে খুঁজে নিতে হবে সঠিক উত্তরটি। এমতাবস্থায়, ওই ছবিটি আমরা উপস্থাপিত করছি পাঠকদের কাছে।

আরও পড়ুন: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি বড় ভুল! ৮ সেকেন্ডের মধ্যে সেটিকে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

সমাধান করতে হবে ধাঁধাটি: সম্প্রতি ভাইরাল হওয়া ওই ছবিটিতে কিছু যোগ এবং নির্দিষ্ট মান দেখা গিয়েছে। সেগুলি হল, 1+2=10, 2+3=22, এবং 4+5=? অর্থাৎ, ওইখানে কোন উত্তরটি বসবে সেটাই করতে হবে সমাধান। এমতাবস্থায়, আপনিও এই ধাঁধাটি সমাধান করার চেষ্টা করতে পারেন। সেক্ষেত্রে নির্ধারিত ১১ সেকেন্ডের মধ্যে আপনাকে সঠিক উত্তরটি বলতে হবে। তবে, বারংবার চেষ্টা করেও আপনি যদি উত্তরটি বলতে না পারেন সেক্ষেত্রে চিন্তা নেই। কারণ আমরা সেটি জানিয়ে দিচ্ছি।

আরও পড়ুন: কোন খাবার খাওয়ার পর এটি খেলেই সঙ্গে সঙ্গে মৃত্যু! জানেন, জিনিসটা কী ?

জেনে নিন উত্তর: ছবিটি একটু ভালোভাবে লক্ষ্য করলেই কিন্তু উত্তরটিকে খুঁজে পাওয়া সম্ভব। সেক্ষেত্রে খুঁটিয়ে পর্যবেক্ষণ করতে হবে সেখানে থাকা যোগফল এবং সংখ্যাগুলিকে। মূলত, সেখানে একটি নির্দিষ্ট সিকোয়েন্স রয়েছে। আর সেটিকে ধরতে পারলেই পাওয়া যাবে উত্তর। লক্ষ্য করলেই দেখা যাবে যে, 1+2=10-এর ক্ষেত্রে 1-এর সাথে 2-এর বর্গ যোগ করে যোগফলের সাথে 2 গুণ করলেই হবে 10। অর্থাৎ, 1+2=1+2²= 5, 5×2 = 10।

 Brain Teaser Solve this puzzle 11 seconds

পাশাপাশি, 2+3=22-এর ক্ষেত্রে হবে 2+3=2+3²=11, 11×2=22। ঠিক একইভাবে 4+5-এর ক্ষেত্রে হবে 4+5=4+5²=29, 29×2=58। অর্থাৎ, উত্তর হবে 58। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই যদি আপনি নির্ধারিত ১১ সেকেন্ডের মধ্যে ওই উত্তরটি খুঁজে পেয়ে যান সেক্ষেত্রে মানতেই হবে যে আপনি একজন জিনিয়াস।

সম্পর্কিত খবর