টাইমলাইনখেলাআন্তর্জাতিক

ম্যাচ শুরু হওয়ার পরেও বাতিল হয়ে গেল মেসি নেইমার যুদ্ধ, ঠিক এই কারনেই ঘটল এই ঘটনা

বাংলা হান্ট ডেস্কঃ ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে বিশ্বকাপ ২০২২ এর বাছাই পর্বের খেলা রবিবার মুখিয়ে ছিল দর্শক। কিন্তু ফের একবার বাধা হয়ে দাঁড়ালো কোভিড ১৯ আচরণবিধি। কার্যত চূড়ান্ত প্রহসনের মধ্য দিয়ে বন্ধ করে দেওয়া হল এই বহুপ্রতীক্ষিত ম্যাচটি। সবচেয়ে অদ্ভুত বিষয় হল, দুই দল মাঠে নামার আগেই ম্যাচটি বাতিল করে দেননি কর্মকর্তারা। বরং খেলা প্রায় ৫ মিনিট হয়ে যাওয়ার পর হঠাৎই ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্মকর্তারা কোভিড বিধি ভঙ্গের অভিযোগ তুলে ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন। যা নিয়ে এখন তৈরি হয়েছে তীব্র বিতর্ক।

এমনকি এই ঘটনা নিয়ে মুখ খুলেছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিও। মেসি বলেন, “কেন তারা খেলা শুরু করার অনুমতি দিলেন এবং ৫ মিনিট খেলা চলার পর আবার তা বন্ধ করে দেওয়া হল? আমরা এখানে এক ঘণ্টার ওপর স্টেডিয়ামে ছিলাম, তারা আমাদের আগে বলতে পারতেন।” প্রসঙ্গত খেলা বন্ধ হয়ে যাবার পর দুই দল দ্রুত ড্রেসিংরুমে ফিরে গেলেও মেসি অনেকটা সময় মাঠের মধ্যেই ছিলেন। হঠাৎই খেলা বাতিল করে দেওয়া নিয়ে ব্রাজিলিয়ান কোচেদের সঙ্গে তাকে আলোচনাও করতে দেখা যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, মূলত আর্জেন্টিনা দলে থাকা প্রিমিয়ার লিগ খেলা খেলোয়াড়দের উপরেই বিধি ভঙ্গের আরোপ এনেছেন কর্মকর্তারা। অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, টটেনহ্যামের যুগল ক্রিস্টিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো এবং নিও কুইমিকা এরিনা সম্পর্কে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ ওঠার পরেও তারা আর্জেন্টিনা লাইনআপে থাকায় খেলা বাতিলের সিদ্ধান্ত নেন কর্মকর্তারা।

ব্রাজিলে ইতিমধ্যেই করোনা প্রাণ কেড়েছে প্রায় ৫ লক্ষ ৮০ হাজার মানুষের। তাই দেশের নিয়ম, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা এবং ভারতে ১৪ দিনের মধ্যে কোন ভ্রমণকারী ভ্রমণ করলে তিনি এই মুহূর্তে ব্রাজিলের মাটিতে পা রাখতে পারবেন না। আর সেই কারণেই প্রিমিয়ার লিগ খেলা এই খেলোয়াড়রা নিয়ম লঙ্ঘন করেছেন বলে মত কর্মকর্তাদের। সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়, রেফারি এবং ম্যাচ অফিসিয়াল ফিফা ডিসিপ্লিনারি কমিটির কাছে একটি রিপোর্ট দেবেন এবং তারা কী পদক্ষেপ নেন তা ঠিক করবেন। যদিও হঠাৎ এভাবে মেসি নেইমার যুদ্ধ বন্ধ হওয়াকে কেন্দ্র করে রীতিমতো ক্ষুব্ধ ফুটবল সমর্থকরাও। তবে আপাতত পয়েন্ট ভাগ করে দেওয়া হয়েছে দুই দলের মধ্যে।

 

Related Articles

Back to top button