টাইমলাইনভারত

সপ্তমীর রাতেই দেবীর অগ্নি-বিসর্জন! দুর্গামণ্ডপে ভয়াবহ অগ্নিকাণ্ড! মৃত ৩, আহত ৬০

বাংলাহান্ট ডেস্ক : আনন্দের উৎসবের মধ্যে হঠাৎ বিপদের কালো ছায়া। রবিবার মহাসপ্তমীর রাতে আরতি থেকে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire Accident) উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি দুর্গা পুজোর (Durga Puja) প্যান্ডেলে। ওই ঘটনায় দুই শিশু ও এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত ৬০ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে। রবিবার সপ্তমীর রাত ৯ টা নাগাদ উত্তর প্রদেশের (Uttar Pradesh) ভাদোহির (Vadohi) ওই দুর্গা পুজো মণ্ডপে আগুন লাগে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটে যোগীরাজ্যের ভাদোইয়ের। গতকাল রাত ৯টা নাগাদ যখন আরতি চলছিল ওই পুজো মণ্ডপে, সেই সময় কোনওভাবে আগুন লেগে যায় প্যান্ডেলে। এখনও পর্যন্ত আগুন লাগার প্রকৃত কারণ স্পষ্ট নয়। পুলিশের বক্তব্য ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে ওই প্যান্ডেলে। ঘটনার সময় মহিলা ও শিশু মিলিয়ে ১৫০ জন মানুষ ছিলেন মণ্ডপের ভিতরে। এই ঘটনায় দুই শিশু ও এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হয়েছেন ৬০ জন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে।

 

জেলাশাসক গৌরাঙ্গ রাঠি বলেন, ‘আওরাই থানা এলাকার অধীনে দুর্গা পুজো মণ্ডপে আগুন লেগে প্রায় ৬০ জন আহত হয়েছেন। এই ঘটনায় তদন্ত শুরু করেছে উত্তরপ্রদেশ পুলিস।’ জেলাশাসক সহ রাজ্যের অন্যান্য কর্মকর্তারা আগুন লাগার খবর পাওয়ার পরই ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে উদ্ধারকাজের শুরু করেন তাঁরা। ৪২ জনের মধ্যে ৯ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যাচ্ছে। বাকি ৩৩ জনের অবস্থা খুব আশংকাজনক। তাঁদের বারাণসীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, যে সময় মণ্ডপে আগুন লাগে তখন সেখানে অন্তত ১৫০ জন মানুষ উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। কীভাবে এই ভয়াবহ আগুন লাগল সেই বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।

Related Articles