টাইমলাইনটেক নিউজভারত

বন্ধ হয়ে যাচ্ছে BSNL-র এই সস্তা প্ল্যান, ১ লা ডিসেম্বর থেকেই লাগু হবে নতুন নিয়ম

বাংলা হান্ট ডেস্কঃ গ্রাহকদের জন্য দুসংবাদ। লাইফ টাইম প্রিপেইড মোবাইল প্ল্যান বন্ধ করার ঘোষণা করল BSNL কর্তৃপক্ষ। ঠিক কি কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেবিষয়ে কিছু না বললেও, জানা গিয়েছে আগামী ১ লা ডিসেম্বর থেকেই বন্ধ হয়ে যাবে এই প্ল্যান। যার ফলে কিছুটা সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা।

সূত্রের খবর, মাইগ্রেশন শুরু হবে ১ লা ডিসেম্বর থেকেই। ১০৭ টাকা সহ সমস্ত লাইফ টাইম প্রিপেড মোবাইল প্ল্যান বন্ধ করার সিদ্ধান্ত নিল ভারত সঞ্চার নিগম লিমিটেডের লাইফটাইম। তবে ৯০ দিনের ভ্যালিডিটি সহ কাস্টোমারদের ফোনে অ্যাক্টিভ থাকবে ১০৭ টাকার প্রিপেড প্ল্যানটি। তবে লাইফটাইম প্ল্যানের মতো বেনিফিটস পাওয়া যাবে না।

১০৭ টাকার প্ল্যানে থাকে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং-র সুবিধার সঙ্গে মোট ১০ জিবি ডেটা ব্যবহারের সুযোগ। এছাড়াও গ্রাহক পেয়ে যান ৬০ দিনের জন্য BSNL ডিফল্ট টিউন ব্যবহারের সুযোগ। বৈধতা ৯০ দিনের থাকলেও, মোট ১০ জিবি ডেটা প্রথম ৩০ দিনের মধ্যেই শেষ করে ফেলতে হয়। পাশাপাশি আনলিমিটেড কলিং-র সুবিধা বলা হলেও, ১০০ মিনিটের আউটগোয়িং কল অফার থাকে যা ২৫ দিন পর্যন্ত অ্যাকসেস করা যায়।

আবার অন্যদিকে, গত ২৬ শে নভেম্বর থেকেই রিচার্জের পেছনে প্রায় ২৫ শতাংশ খরচ বাড়িয়েছে Airtel সংস্থা। ফোন রিচার্জে প্রতি মাসে বেড়ে গেল প্রায় ২০ টাকা। যার ফলে কিছুটা সমস্যায় পড়তে হল সাধারণ মানুষকে। পূর্বেই বিবৃতি জারি করে, এই রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধির বিষয়ে জানিয়েছিল Airtel সংস্থা।

Related Articles

Back to top button