এবার জলের দরে ঘুরে আসুন জলদাপাড়া! ছাড় পাবেন চিলাপাতা, টোটোপাড়া ভ্রমণেও, সস্তার প্যাকেজ NBSTC’র

বাংলাহান্ট ডেস্ক : দুদিনের বৃষ্টি কাটিয়ে ফের একবার নিম্নমুখী তাপমাত্রার পারদ। এখন অপেক্ষা জাঁকিয়ে শীত পড়ার। এই সময়টাতে বহু মানুষ ঘুরতে বেরিয়ে পড়েন। ঘোরার জন্য শীতের মতো আদর্শ সময় আর হয়না। এই সময়টাকে বহু পর্যটকই ঘুরতে যাচ্ছেন দীঘা-পুরী কিংবা ডুয়ার্স। শীত পড়ার সাথে সাথেই খুলে দেওয়া হয়েছে জঙ্গলগুলি।

   

সবুজে ভরা জলদাপাড়া আর চিলাপাতার জঙ্গল এখন হাতছানি দিয়ে ডাকছে পর্যটকদের। পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে আকর্ষণীয় প্যাকেজ নিয়ে এসেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম (NBSTC)। চার দিন তিন রাতের এই প্যাকেজ। হাসিমারা বা ফালাকাটা স্টেশনে পর্যটকদের স্বাগত জানাবেন ট্যুরের প্রতিনিধিরা।

আরোও পড়ুন : বেতন ১৮০০০ টাকা, মাধ্যমিক পাশেই কেন্দ্রীয় সরকারি চাকরি! এই পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

এরপর পর্যটকদের নিয়ে যাওয়া হবে জলদাপাড়া। যেখানে রয়েছে রিসর্টে থাকার ব্যবস্থা। জলদাপাড়া মানেই অপূর্ব প্রকৃতির সাথে একশৃঙ্গ গন্ডারের মুক্তাঞ্চল। এছাড়াও এই জায়গায় রয়েছে বিভিন্ন পাখি। দ্বিতীয় দিন পর্যটকদের ঘুরতে নিয়ে যাওয়া হবে চিলাপাতায়। চিলাপাতার সৌন্দর্যে মুগ্ধ হবেন আপনিও।

আরোও পড়ুন : উত্তরবঙ্গ যাওয়ার আর রইল না চিন্তা, কাঞ্চনকন্যা এক্সপ্রেস নিয়ে বড় সিদ্ধান্ত রেলের! এবার চলবে এই রুট দিয়ে

দক্ষিণ খয়ের বাড়ি, টোটোপাড়া ঘোরার পর চিলাপাতায় গেলে আপনারা দেখতে পাবেন একটি রেসকিউ সেন্টার। এখানে আপনারা দেখতে পাবেন চিতা বাঘ। এখানকার নল রাজারগড়ে থাকবে রাত কাটানোর ব্যবস্থা। তৃতীয় দিন পর্যটকদের নিয়ে যাওয়া হবে বক্সা টাইগার রিজার্ভে। তারপর ঘুরিয়ে দেখানো হবে জয়ন্তী, শিখিয়াঝোরা।

dooars paren tourist spot

হাসিমারা বা নিউ কোচবিহার স্টেশন থেকে ফেরার ব্যবস্থা করা হবে চতুর্থ দিন। গাড়ি, সাইড সিন,  থাকবার ব্যবস্থা, খাবার,  ট্যুর ম্যানেজারের সমস্ত খরচ ধরা হয়েছে এই প্যাকেজে। মাথাপিছু এই ট্যুর প্যাকেজের মূল্য পড়বে ৭৫০০ টাকা। এই ট্যুর সম্পর্কে বিস্তারিত জানার জন্য আপনারা যোগাযোগ করতে পারেন এনবিএসটিসির ট্যুরিজম বিভাগের সাথে।

সম্পর্কিত খবর