SBI থেকে ৫ লাখের কার লোন নিয়ে আজই কিনে ফেলুন আপনার স্বপ্নের গাড়ি, দিতে হবে মাত্র এত টাকার EMI

বাংলা হান্ট ডেস্ক: নিজের একটা গাড়ি (Car) কেনার স্বপ্ন প্রত্যেকেই দেখেন। অনেকেই এই স্বপ্ন খুব তাড়াতাড়ি পূরণ করে ফেললেও কিছুজন আবার গাড়ির দাম কিংবা EMI-এর চিন্তায় চাইলেও গাড়ি কেনা থেকে বিরত থাকেন। তবে, আপনিও যদি লোনের (Car Loan) মাধ্যমে EMI প্রদানের সাহায্যে গাড়ি কিনতে চান সেক্ষেত্রে এই প্রতিবেদনটি নিঃসন্দেহে আপনার জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে।

   

মূলত, এই প্রতিবেদনে আজ আমরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (State Bank Of India) কার লোন গ্রহণের মাধ্যমে গাড়ি কেনার ক্ষেত্রে ঠিক কত টাকা EMI প্রদান করতে হয় সেই সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ তথ্য তুলে ধরব। যেটি প্রত্যক্ষভাবে সাহায্য করবে ক্রেতাদের। আমাদের দেশে স্টেট ব্যাঙ্ক সর্বত্র রয়েছে। এমতাবস্থায়, আপনি সহজেই এই ব্যাঙ্ক থেকে কার লোন নিতে পারবেন।

Buy your dream car today with a car loan of Rs 5 lakh from SBI

তো চলুন জেনে নিই, আপনি যদি SBI থেকে গাড়ি কেনার জন্য ৫ লক্ষ টাকার কার লোন নিয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে কত টাকার EMI দিতে হবে? প্রথমেই জানিয়ে রাখি যে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ৫ লক্ষ টাকার কার লোন নিয়ে থাকলে সেক্ষেত্রে আপনাকে ৮.৮৫ শতাংশ থেকে ৯.৭০ শতাংশ পর্যন্ত সুদে EMI প্রদান করতে হবে।

আরও পড়ুন: ফের সার্জিক্যাল স্ট্রাইক! পাকিস্তানে ঢুকে জঙ্গি নেতাকে নিকেশ করল সেনা, চরম উত্তেজনা দুই দেশে

উল্লেখ্য যে, যাঁদের ক্রেডিট স্কোর ভালো জায়গায় রয়েছে তাঁদেরকে সংশ্লিষ্ট ব্যাঙ্ক অর্থাৎ SBI ৮.৮৫ শতাংশ সুদে লোন দেয়। এমতাবস্থায়, আপনি যদি ৫ বছরের জন্য ওই ব্যাঙ্ক থেকে ৫ লক্ষ টাকার কার লোন নেন সেক্ষেত্রে আপনাকে নিম্নলিখিত পরিমাণ EMI দিতে হবে।

আরও পড়ুন: অবাঞ্ছিত কল থেকে মিলবে মুক্তি! এবার ফোনের স্ক্রিনে ভেসে উঠবে কলারের নাম ও নম্বর, কবে থেকে শুরু পরিষেবা?

হিসেব অনুযায়ী, আপনাকে ওই নির্দিষ্ট পরিমাণ লোনের জন্য মাসিক ১০,৩৪৩ টাকার EMI দিতে হবে। অর্থাৎ, পরবর্তী ৫ বছরের জন্য আপনাকে SBI-কে ৮.৮৫ শতাংশ সুদ হিসেবে ১,২০,৫৬৯ টাকা দিতে হবে। এমতাবস্থায়, আপনাকে লোনের অর্থ বাবদ ৫ বছরে মোট ৬,২০,৫৬৯ টাকা প্রদান করতে হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর