‘এই’ সময়ের মধ্যেই করতে হবে ফলপ্রকাশ! গ্রুপ-ডি নিয়ে বড় আপডেট, মুখে হাসি চাকরিপ্রার্থীদের

   

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ অপেক্ষার অবসান। টানা ১২টি বছর অবশেষে প্রকাশ হতে চলেছে মাদ্রাসার গ্রুপ-ডি নিয়োগের (Madrasa Group-D Recruitment) ফলাফল। বহু আইনি লড়াই, বহু টানাপোড়েনের পর বের হচ্ছে মাদ্রাসার গ্রুপ-ডি নিয়োগ পরীক্ষার রেসাল্ট। মঙ্গলবার এই ফলপ্রকাশের অনুমতি দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)।

এতদিন বহু আইনি মামলা এবং দুর্নীতির অভিযোগে আটকে ছিল মাদ্রাসার গ্রুপ-ডি নিয়োগের ফলাফল। দীর্ঘ ১২টি বছর অবশেষে কাটতে চলেছে জট। প্রসঙ্গত, ২০১০ সালে রাজ্যের মাদ্রাসাগুলির গ্রুপ-ডি পদে নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা হয়েছিল। ২০১১ সালে লিখিত পরীক্ষা নেওয়া হয়।

যদিও পরীক্ষা নেওয়া পর্যন্তই সব আটকে ছিল। ২০১১ থেকে শুরু করে ২০২৩, বছরের পর বছর পেরিয়ে গেলেও নিজেদের ফলাফল জানতে পারেনি কোনও পরীক্ষার্থীই। পরীক্ষায় অনিয়মের পাশাপাশি পরে একাধিক অভিযোগে মামলা দায়ের হওয়ায় আইনি জটে আটকে ছিল গোটা পক্রিয়া।

আরও পড়ুন: পুজোর জন্য মুখ্যমন্ত্রীর দেওয়া অনুদান হাতানোর চেষ্টা তৃণমূলের! বাধা দেওয়ায় স্থানীয়দের মারধর

তবে এতদিনে অপেক্ষার অবসান। বহুযুগ পর মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চ তার ফলাফল প্রকাশের নির্দেশ দিয়েছেন।

hc group d

আরও পড়ুন: ঘূর্ণাবর্তের হুঙ্কার! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের এই ৯ জেলায়, জারি হলুদ সতর্কতা

এদিন বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চের নির্দেশ, ‘‘আগামী ছ’মাসের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করতে হবে।’’ আদালতের এই রায়ে মুখে হাসি ফুটলো হাজার হাজার পরীক্ষার্থীর। যদিও ফল প্রকাশ হলেও ১২ বছর আগে হওয়া এই পরীক্ষায় বসা প্রার্থীরা এখনও নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন কী না সেটাই দেখার বিষয়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর