কুণালের কীর্তি ফাঁস! গোয়ায় রিসর্ট, বিদেশে সম্পত্তি, আদালতে যা জানাল ED, তোলপাড় গোটা বাংলা

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি কল সেন্টার প্রতারণা চক্রের (Call Center Fraud Case) কিংপিন কুণাল গুপ্তাকে (Kunal Gupta) গ্রেফতার করে গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তারপর থেকেই দুর্নীতির পর্দাফাঁস করতে চলছে টানা জিজ্ঞাসাবাদ। আর গোয়েন্দাদের হাতে একের পর এক তথ্য। বিস্ফোরক সব অভিযোগ।

এবার কুণাল গুপ্তার বিরুদ্ধে প্রতারণার টাকায় গোয়ায় ৩৮ কোটি টাকায় একটি রিসর্ট কেনারও অভিযোগ উঠল। ইডির দাবি নামে-বেনামে বহু সম্পত্তি রয়েছে কুণালের। প্রায় এক হাজার কোটি টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন কুণাল। এর আগে এই একই মামলায় তাকে গ্রেফতার করেছে CDI ও রাজ্য পুলিশ। আগস্ট মাসের শেষে এই কুণালের অফিস ও তার সংস্থার প্রাক্তন কর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। যেখান থেকে বেশ কিছু তথ্য উঠে আসে।

ইতিমধ্যেই কুণালের বিশাল পরিমাণ সম্পত্তির হদিস পেয়েছে তদন্তকারীরা। জানা যায় দুবাই সহ নানান দেশে তার একাধিক বাড়ি সম্পত্তি রয়েছে। তদন্তকারীদের ধারণা, আন্তর্জাতিক কল সেন্টার প্রতারণা চক্রের মাস্টারমাইন্ড এই কুণালের মাথায় আরও বড় কোনও প্রভাবশালীর হাত রয়েছে, নয়তো এত বড় ফাঁদ পাতা সম্ভব ছিল না। মরিয়া হয়ে সেই প্রভাবশালীর খোঁজ চালাচ্ছে তদন্তকারীরা। জেলে গিয়েও ইডি অফিসারকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন বিচারক।

আরও পড়ুন: আদালতের নির্দেশে এবার বিরাট অস্বস্তিতে অভিষেক! বুধেই তোলপাড় বাংলা…

kunal gupta

ব্রিটেনেও কুণালের নামে প্রতারণা মামলা দায়ের রয়েছে বলে আদালতে জানায় ইডি। তদন্তকারীদের দাবি, ২০২০ সালের জানুয়ারিতে প্রতারণার মামলা বিষয়ে ওই দেশের একটি সংবাদপত্রে খবর প্রকাশিত হয়। প্রতারণার কালো টাকা একাধিক ব্যবসায় ঢেলেছেন কুণাল। রেসকোর্সেও কুণালের ৩৫ টি ঘোড়া রয়েছে বলে দাবি করেন তদন্তকারীরা। দুর্নীতির কালো টাকার একটা বড় অংশ বিদেশে পাচার করা হয়েছে বলে ধারণা ইডি অফিসারদের।

আরও পড়ুন: পুজোর আগে ফের একটানা দুদিন বন্ধ থাকতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস? কী কারণে এই ছুটি?

এদিন ইডির আইনজীবী কুণালের জামিনের বিরোধিতা করে বলেন, ‘‘একাধিক ব্যক্তির বয়ান নথিবদ্ধ হয়েছে। তা কোর্টে প্রকাশ্যে বলা যাবে না। কুণাল প্রভাবশালী। বিদেশে উনি প্রতারিতদের নানা সময় হুমকি-শাসানি দিতেন।’’