এই একটা জায়গায় পাকিস্তান এগিয়ে ভারতের চেয়ে! আজ কি হিসাব বদলাতে পারবে রোহিতের দল?

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) পাকিস্তানের (Pakistan Cricket Team) যাত্রাটা শুরু হয়েছিল দুর্দান্তভাবে। হায়দ্রাবাদের পরপর নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কাকে হারিয়ে বেশ ভালো জায়গায় পৌঁছে গিয়েছিলেন তারা। বাবর আজম, শাহীন আফ্রিদির (Shaheen Afridi) মতো তারকারা শুরুর দিকে নিজেদের সেরা ছন্দে না থাকলেও পয়েন্টস টেবিলে ভালো জায়গা ছিল তারা। কিন্তু আহমেদাবাদে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের কাছে (Indian Cricket Team) হারের পর থেকেই পরিস্থিতি বদলাতে শুরু করে।

ভারতের পর অস্ট্রেলিয়া, আফগানিস্থান এবং দক্ষিণ আফ্রিকার কাছে হেরে সেমিফাইনালে দৌড় থেকে কার্যত ছিটকে গিয়েছে বাবর আজমরা। নিজেদের শেষ তিনটি ম্যাচে জয় পেলেও তাদের পক্ষে নকআউটে পৌঁছানো একপ্রকার অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। ভারতের মাটিতে তাদের প্রাপ্তির ঝুলি কার্যত ফাঁকা।

অপরদিকে ভারতীয় দল টুর্নামেন্টের শুরুতে যতটা ভালো ছন্দে ছিল ঠিক ততটাই ভালো ছন্দ টুর্নামেন্টের মাঝ বরাবর অবধি পৌঁছেও তারা ধরে রেখেছে। ব্যাটিং এবং বোলিং দুই বিভাগের মধ্যে দুর্দান্ত সমন্বয়ে রয়েছে। তার পাশাপাশি প্রত্যেক তারকা ক্রিকেটারের সময়মতো জ্বলে ওঠার ঘটনা এখনো তাদেরকে অপরাজিত রেখেছে চলতি টুর্নামেন্টে।

তবে পাকিস্তান আপাতত একটি বিষয়ে তাদের চেয়ে এগিয়ে রয়েছে। সর্বোচ্চ উইকেট শিকারীদের দৌড়ে ভারত থেকে কেবলমাত্র একজন সামিল রয়েছেন। আর তিনি হলেন ভারতের তারকা ফাস্ট বোলার যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। তার নামের পাশে রয়েছে ১১ টি উইকেট। কিন্তু এই মুহূর্তে এই দৌড়ে থাকা বাকি বোলারদের চেয়ে কিছুটা পিছিয়ে পড়েছেন তিনি।

afridi bumrah tog

আরও পড়ুন: আজ নড়বড়ে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে পাকিস্তানকে বাঁচিয়ে রাখতে এই অভিনব চাল দেবে রোহিত

আর এই দৌড়াই থাকছে এগিয়ে রয়েছেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। টুর্নামেন্টের শুরুটা খুব একটা ভালো হয়নি তার। ভারতের বিরুদ্ধে ম্যাচে উইকেট পেলেও দুর্দান্ত বোলিং করেছিলেন এমনটা বলা যায় না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ থেকে তিনি নিজের সেরা ছন্দ খুঁজে পেয়েছেন। আপাতত ৬ ম্যাচে ১৩ উইকেট নিয়ে বুমরার থেকে এগিয়ে রয়েছেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর