টাইমলাইনখেলাক্রিকেটIPL

ফের ক্রিকেট মাঠে মেজাজ হারালেন “ক্যাপ্টেন কুল”, আম্পায়ারের সঙ্গে বচসায় জড়ালেন ধোনি

বাংলা হান্ট ডেস্কঃ সবেমাত্র আইপিএল শুরু হয়েছে। এখনো পর্যন্ত প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি দল নিজেদের আইপিএল অভিযান শুরুও করেনি আর এরই মধ্যে আইপিএলের আম্পায়ারিং নিয়ে বারবার বিতর্ক সৃষ্টি হয়েছে। পাঞ্জাব বনাম দিল্লী ম্যাচে বিতর্ক হওয়ার পর গতকাল চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়ালস ম্যাচেও আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক শুরু হয়।

রাজস্থান বনাম চেন্নাই ম্যাচের 18 তম ওভারে বল করতে এসেছিলেন দীপক চাহার। সেই ওভারের পঞ্চম বলটি রাজস্থানের ব্যাটসম্যান কারেনের থাই প্যাডে লেগে সরাসরি ধোনির তালুবন্দি হয়। সঙ্গে সঙ্গে আউটের আবেদন করেন দীপক চাহার। আম্পায়ার আঙ্গুল তুলে আউটের সিদ্ধান্ত দেন।

অপরদিকে রাজস্থানের ব্যাটসম্যান টম কারন দাবি করেন তার বল ব্যাটে লাগে নি কিন্তু যেহেতু রাজস্থানের সমস্ত রিভিউ শেষ হয়ে গিয়েছিল তাই হতাশ হয়েই মাঠ ছাড়তে হয় কারনকে। তারপরই দুই ফিল্ড আম্পায়ার নিজেদের মধ্যে আলোচনা করার পর তৃতীয় আম্পায়ারের সাহায্য নেন। স্টেডিয়ামে জায়ান্ট স্ক্রিনে দেখানো দেখা যায় কারনের বল ব্যাটে লাগেনি, সেটা থাই প্যাডে লেগে কিছুটা মাটি ছুঁয়ে তারপর ধোনির দস্তানায় গিয়ে আবদ্ধ হয়। এরপরই নিজেদের সিদ্ধান্ত প্রত্যাহার করে কারনকে ফের মাঠে ডেকে নেয় ফিল্ড আম্পায়াররা।

আর আম্পায়ারের এমন আচরণে ক্ষুব্ধ হন চেন্নাই সুপার কিংস এর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি সরাসরি আম্পায়ারের সাথে গিয়ে কথা বলেন। তিনি বলেন যে রাজস্থানের আর কোন রিভিউ বাকি ছিল না, তার সত্ত্বেও কেন তৃতীয় আম্পায়ারের সাহায্য নিয়ে বারবার রিপ্লে দেখে ফিল্ড আম্পায়ার নিজের সিদ্ধান্ত বদল করল? এটা কখনোই হতে পারেনা। এমনকি আম্পায়ারের এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেন ধোনির স্ত্রী সাক্ষী ধোনিও।

Back to top button