বাড়ল পার্সোনাল লোন ও গাড়ির ঋণের সুদ! গোপনেই বিশেষ সিদ্ধান্ত নিল ব্যাঙ্ক, দেখুন কত হল

বাংলাহান্ট ডেস্ক : মধ্যবিত্তের জন্য ফের দুঃসংবাদ। অগ্নি মূল্যের বাজারে ফের একবার বৃদ্ধি পেল ব্যক্তিগত ঋণ ও গাড়ির ঋণের সুদের হার। একাধিক ব্যাংক বৃদ্ধি করেছে  ‘মার্জিনাল কস্ট অফ লেন্ডিং রেট’ (MLCR)। এমসিএলআর বৃদ্ধির ফলে গ্রাহকদের আরও বেশি টাকার ইএমআই গুনতে হবে পার্সোনাল লোন ও কার লোনের ক্ষেত্রে।

   

তবে সুদের হার বৃদ্ধি পায়নি গৃহঋণের ক্ষেত্রে।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে উচ্চ রেটের সিবিল স্কোর গ্রাহকদের জন্য গাড়ির ঋণে সুদের ন্যূনতম হার বাড়িয়ে ৮.৮৫ শতাংশ করা হয়েছে। এক্ষেত্রে আগে সুদের হার ছিল ৮.৬৫ শতাংশ। 

আরোও পড়ুন : ‘অপেক্ষা করুন, সুখবর দেব’…নয়া চমক নিয়ে বড়সড় মন্তব্য মমতার, উচ্ছ্বসিত রাজ্যবাসী

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইট অনুযায়ী, সুদের হার ৮.৮৫ শতাংশ থেকে ৯.৮ শতাংশের মধ্যে থাকবে এসবিআই কার লোন, এনআরআই কার লোন এবং অ্যাসিওরড কার লোনে। ৮.৭৫ শতাংশ থেকে ৯.৪৫ শতাংশের মধ্যে আছে বৈদ্যুতিক গাড়ির লোনের সুদের হার।

this bank gave a big shock to the customers

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও সুদের হার বৃদ্ধি করেছে কার লোনে। এছাড়াও কিছুটা অদলবদল করা হয়েছে ব্যক্তিগত ঋণের সুদেও। Union bank of india এর গাড়ি ঋণের সুদের হার শুরু হচ্ছে ৯.১৫ শতাংশ থেকে। আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক ব্যক্তিগত ঋণে সুদের হার ১০.৪৯ শতাংশ থেকে বাড়িয়ে ১০.৭৫ শতাংশ করেছে।