টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

গরু পাচার কাণ্ডে উঠে এলো অনুব্রতর রাঁধুনির নাম! সুকন্যাকে ফের তলব করলো CBI

বাংলা হান্ট ডেস্কঃ সাম্প্রতিক সময়ে গরু পাচার মামলায় একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আসায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে বাংলার সর্বত্র। তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) গ্রেফতারির পর থেকে এই মামলায় একাধিক বিস্ফোরক তথ্য সামনে এসেছে। সম্প্রতি, অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলকে (Sukanya Mondal) জেরা করে সিবিআই (CBI) আর এদিন ফের একবার কেষ্ট কন্যাকে করা হলো তলব; যা নিয়ে ইতিমধ্যেই সরগরম হয়ে উঠেছে বঙ্গ রাজনীতি।

তবে শুধুমাত্র অনুব্রত মণ্ডলের কন্যাই নন, একইসঙ্গে বর্তমানে অনুব্রত ঘনিষ্ঠ একাধিক ব্যক্তিদের ওপরেও নজর রেখে চলেছে সিবিআই। সেই সূত্রে তৃণমূল নেতার রাঁধুনিকেও তলব করা হয় বলে খবর। এক্ষেত্রে অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী এবং আত্মীয়দের জিজ্ঞাসাবাদের মাধ্যমে গরু পাচার মামলায় দুর্নীতির মূল উৎস খুঁজে বের করতে তৎপর সিবিআই আধিকারিকরা।

উল্লেখ্য, সম্প্রতি গরু পাচার মামলার গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলকে। এরপরই তৃণমূল নেতা ও তাঁর ঘনিষ্ঠদের নামে কোটি কোটি টাকার সম্পত্তির হদিশ পায় তদন্তকারী অফিসাররা। পরবর্তীতে এই মামলায় উঠে আসে অনুব্রত কন্যার নাম। সন্ধান চালিয়ে সুকন্যা মণ্ডলের নামে কোটি কোটি মূল্যের জমির পাশাপাশি একাধিক কোম্পানির হদিশ পায় সিবিআই। একজন স্কুল শিক্ষিকার কাছে এত বিপুল পরিমাণ সম্পত্তি কি করে এল, তা জানতে সম্প্রতি সুকন্যাকে জেরা করে তারা আর এদিন ফের একবার তলব করা হলো অনুব্রত কন্যাকে।

অপরদিকে, এদিন বোলপুরে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে তলব করা হয় অনুব্রত মন্ডলের রাঁধুনিকে। সিবিআইয়ের নির্দেশে বোলপুরের অস্থায়ী ক্যাম্পে পৌঁছেও গিয়েছেন তিনি। সূত্রের খবর, অনুব্রত রাঁধুনির ব্যাঙ্ক একাউন্ট থেকে বেশ কিছু লেনদেন সম্পর্কিত তথ্য মিলেছে সিবিআইয়ের হাতে। সেই সকল বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে খবর।

পাশাপাশি গতকাল অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী মলয় পিটকে জেরা করার পাশাপাশি তাঁর হিসেব রক্ষককেও জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এক্ষেত্রে তাদের সকলের বয়ান মেলানোর পাশাপাশি গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের যোগ ঠিক কতখানি, তা খুঁজে বের করতেই তৎপর তারা।

Related Articles