হেফাজতে শাহজাহান, ওদিকে সন্দেশখালির ‘বাঘে’র বাড়ি CBI! নজরে নেতার মার্কেটও

বাংলা হান্ট ডেস্কঃ অনেক কাঠখড় পুড়িয়ে শেষ অবধি শেখ শাহজাহানকে (Sheikh Shahjahan) হেফাজতে পেয়েছে সিবিআই (CBI)। এরপর থেকে এক মুহূর্ত সময় নষ্ট করতে চাইছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বুধবার রাত থেকেই শুরু হয় জিজ্ঞাসাবাদ পর্ব। বৃহস্পতিবার সন্দেশখালির ‘বাঘে’র বাড়ি পৌঁছে গেলেন সিবিআই আধিকারিকরা। শুক্রবার সরবেড়িয়ায় শাহজাহানের বাড়িতে হানা দেন তাঁরা।

   

গত মঙ্গলবার ইডি আধিকারিক ওপর হামলার ঘটনায় সিট খারিজ করে কলকাতা হাই কোর্ট। সেই সঙ্গেই বনগাঁ এবং ন্যাজাট থানায় দায়ের মোট ৩টি এফআইয়ের তদন্তভারও সিবিআইকে হস্তান্তর করার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি জানানো হয়, সন্দেশখালি কাণ্ডে (Sandeshkhali Incident) মূল অভিযুক্ত শেখ শাহজাহানকেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে হস্তান্তর করতে হবে। যদিও মঙ্গলবার শাহজাহানকে হাতে পায়নি সিবিআই।

প্রায় দু’দিনের টালবাহানা শেষে বুধবার সন্দেশখালির (Sandeshkhali) ‘বাঘ’কে হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মামলার সকল নথিপত্রও হস্তান্তর করে সিআইডি (CID)। শাহজাহান এবং মামলার নথি হাতে পেতেই সোজা সন্দেশখালি পৌঁছে গেলেন তদন্তকারী আধিকারিকরা। বসিরহাট থানায় পুলিশের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলার নথিও সিবিআই সংগ্রহ করেছে বলে খবর।

আরও পড়ুনঃ ‘পচা আলু’ নেওয়া হবে না! BJP-তে আসতে গেলে মানতে হবে কোন শর্ত? সাফ জানালেন সুকান্ত

এদিন সিবিআই দফতরে উপস্থিত হয়েছিলেন ইডির (ED) ডেপুটি ডিরেক্টর। সন্দেশখালিতে ইডির ওপর হামলার ঘটনার অভিযোগকারী ছিলেন এই ইডি কর্তা। এছাড়া জখম ইডি আধিকারিকরাও উপস্থিত হয়েছিলেন। সূত্রের খবর, মামলার তদন্তে যা তথ্য উঠে এসেছে, তা নিজেদের মধ্যে আদানপ্রদান করেছে সিবিআই এবং ইডি।

sheikh shahjahan

জানা যাচ্ছে, শাহজাহানে কল ডিটেলস খতিয়ে দেখছে সিবিআই। হামলার দিন এবং হামলার পর কার কার সঙ্গে তাঁর কথা হয়েছে এই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য কল ডিটেলসে পাওয়া যাবে বলে অনুমান তদন্তকারীদের। আজ শাহজাহানের বাড়ির পাশাপাশি শেখ শাহজাহান মার্কেটে উপস্থিত হয়েছিলেন সিবিআই আধিকারিকরা। ৫ জানুয়ারি ইডি আধিকারিকরাও এখানে আসার চেষ্টা করেছিলেন। তবে তখন সেখানকার অফিস ঘর খোলা ছিল না বলে খবর। এদিন কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে এখানে উপস্থিত হন সিবিআই আধিকারিকরা, তোলেন ছবি। লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর শাহজাহানকে নিয়ে সন্দেশখালি আসতে পারেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা, মিলেছে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর