নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! চূড়ান্ত চার্জশিট দিল CBI, প্রকাশ্যে এল প্রভাবশালীদের নাম

বাংলাহান্ট ডেস্ক : আগামীকাল শেষ হচ্ছে সুপ্রিম কোর্টের ২ মাসের ডেডলাইন। আগামীকাল সেই ডেডলাইম শেষ হওয়ার ঠিক একদিন আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিয়োগ দুর্নীতির চারটি মামলায় চার্জশিট জমা দিল আজ। সিবিআই আজ আলিপুর বিশেষ আদালতে এসএসসি ও নবম-দশম নিয়োগ সংক্রান্ত আরসি ২, ৩, ৪ ও ৫ – এই চার মামলার চার্জশিট জমা দিল।

   

যদিও এখনো জানা যায়নি এটিই চূড়ান্ত চার্জশিট কি না। সূত্র বলছে এটিই চূড়ান্ত চার্জশিট হতে চলেছে। সিবিআইকে আগামীকাল নিয়োগ দুর্নীতি মামলায় চূড়ান্ত রিপোর্ট জমা দিতে হবে হাইকোর্টে। তবে একটি সূত্র দাবি করেছে নিম্ন আদালতে চূড়ান্ত চার্জশিট জমা দেওয়ার পরেও সিবিআই চাইছে তদন্ত চালিয়ে যেতে।

আরোও পড়ুন : সুসংবাদ! প্রতি মাসে দেওয়া হবে ১০ হাজার, নয়া প্রকল্প রাজ্য সরকারের, এভাবে নিন সুবিধা

আজ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে গ্রুপ সি এবং গ্রুপ ডি নিয়োগের চারটি মামলায় চার্জশিট জমা দেওয়া হয়। আগামীকাল এই কমপ্লায়েন্স রিপোর্ট জমা পড়বে হাইকোর্টে। এই রিপোর্টে চার্জশিট সংক্রান্ত তথ্য থাকবে। উচ্চ আদালতে যে রিপোর্ট জমা দেওয়া হবে তাতে দুর্নীতি মামলায় নতুন কোনো তথ্য উঠে এসেছে কি না, নতুন কারোর যুক্ত থাকায় সম্ভাবনা আছে কি না সেইসব কিছু উল্লেখ থাকবে।

cbi court

এখন সেই দুর্নীতির সব চার্জশিটে নাম রয়েছে তৃণমূলের এই প্রাক্তন মহাসচিবের ৷ জানা গেছে এরপর আদালতের কাছ থেকে গোয়েন্দা সংস্থা জানতে চাইবে নতুন উঠে আসা তথ্য থেকে তদন্ত চালানো হবে কি না। আইনজীবীদের একাংশ অবশ্য মনে করছেন, চূড়ান্ত রিপোর্ট হিসাবে উল্লেখ করলেও, সিবিআই চাইছে তদন্তের রাস্তা খোলা রাখতে।