সুসংবাদ! প্রতি মাসে দেওয়া হবে ১০ হাজার, নয়া প্রকল্প রাজ্য সরকারের, এভাবে নিন সুবিধা

বাংলাহান্ট ডেস্ক : রাজ্যে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর একের পর এক নতুন প্রকল্প চালু হয়েছে। এই প্রকল্পগুলির মাধ্যমে উপকৃত হচ্ছেন সমাজের সর্বস্তরের মানুষ। শিশু থেকে বৃদ্ধ, স্কুল পড়ুয়া থেকে সদ্য যৌবনে পা দেওয়া যুবতী, পশ্চিমবঙ্গ সরকারের একাধিক প্রকল্পের সুবিধা পাচ্ছেন অনেকেই। বলা বাহুল্য, সোনায় সোহাগা আমজনতার।

   

এবার লোকসভা নির্বাচনের আগে রাজ্য সরকার আরো একটি জনমুখী প্রকল্প সামনে নিয়ে এল।আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের ঘোষণা করেন। এই প্রকল্পের অধীনে রাজ্যের পড়ুয়ারা বিনামূল্যে প্রশিক্ষণ এবং ইন্টার্নশিপ পাবেন। আজ ধনধান্য প্রেক্ষাগৃহে মুখ্যমন্ত্রী সূচনা করেন যোগ্যশ্রী প্রকল্পের। আজকে এই প্রকল্পের বিষয়ে আলোচনা করা যাক।

আরোও পড়ুন : অর্থের অভাবে ধুঁকছে মালদহ বিমানবন্দর! এয়ারপোর্টের সেই পরিত্যক্ত ছবি দেখলে শিউরে উঠবেন আপনিও

জয়েন্ট এন্ট্রান্স, নিট পরীক্ষা থেকে শুরু করে নানা প্রবেশিকা পরীক্ষার বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে এই প্রকল্পে। এছাড়াও এই প্রকল্পের মাধ্যমে সরকারি চাকরির পরীক্ষার বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে তফসিলি জাতি এবং আদিবাসী পড়ুয়াদের। এছাড়াও থাকছে ইন্টার্নশিপের সুযোগ। ইন্টার্নশিপ শেষে মিলবে সার্টিফিকেট। মুখ্যমন্ত্রী জানান প্রশিক্ষণ চলাকালীন সময়ে প্রতিমাসে পড়ুয়াদের ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

mamata money 9

ধনধান্য স্টেডিয়াম থেকে আজ মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজ চালু করা হচ্ছে স্টুডেন্ট ইন্টার্নশিপ স্কিম। ছাত্র অবস্থা থেকেই প্রশিক্ষণের সুযোগ পাবেন ছাত্র-ছাত্রীরা।  আড়াই হাজার ছাত্র-ছাত্রীকে এক বছরের ইন্টার্নশিপ দেওয়া হবে। ভালো কাজ করলে পর্যবেক্ষণের প্রেক্ষিতে রিনিউ করা হবে। রেমুনারেশন বাবদ প্রতিমাসে ১০ হাজার টাকা দেওয়া হবে ইন্টার্নশিপের সময়। আমি এর নাম দিলাম যোগ্যশ্রী।”