কে হবেন T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার অধিনায়ক! নাম ঘোষণা করে দিলেন সৌরভ গাঙ্গুলি

বাংলা হান্ট ডেস্ক: আফগানিস্তানের (Afghanistan) বিপক্ষে T20 সিরিজের আগে ইতিমধ্যেই ভারতীয় দল (India National Cricket Team) দক্ষিণ আফ্রিকাকে (South Africa) দ্বিতীয় টেস্টে ৮ উইকেটে হারিয়েছে। যার ফলে ওই সিরিজে ১-১ ব্যবধানে সমতাও এনেছে ভারতীয় দল। এদিকে, এর মাধ্যমে রোহিত শর্মা এক নজিরও গড়েছেন। মূলত, ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পর রোহিত শর্মার অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ ড্র করেছে ভারত।

   

এদিকে, ইতিমধ্যেই BCCI-এর তরফে আফগানিস্তানের বিরুদ্ধে T20 সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায়, দীর্ঘ কয়েক মাস পর T20 দলে ফিরছেন রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো তারকা খেলোয়াড়রা। যদিও, স্পোর্টস হার্নিয়ার কারণে দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব। জানিয়ে রাখি যে, আফগানিস্তানের বিপক্ষে হতে চলা এই T20 সিরিজটি চলতি বছরের T20 বিশ্বকাপের আগে ভারতীয় দলের শেষ T20 সিরিজ।

Sourav Ganguly says who will be the captain of Team India in T20 World Cup

এই পরিস্থিতিতে দলের অধিনায়কের বিষয়ে অত্যন্ত তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি। শুধু তাই নয়, তিনি এটাও জানালেন যে, অধিনায়কত্ব কার কাছে থাকা উচিত। এর পাশাপাশি ভারতের তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়ালের পারফরম্যান্সেও মুগ্ধ হয়েছেন গাঙ্গুলি। উল্লেখ্য যে, দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টের সিরিজে যশস্বী জয়সওয়াল অনবদ্য পারফরম্যান্স প্রদর্শন করেন।

আরও পড়ুন: কোন শাসক প্রাচীনকালে বানিয়েছিলেন রাম মন্দির? নামটি জানলে হয়ে যাবেন “থ”

যশস্বীর প্রসঙ্গে সৌরভ জানান, “এই তরুণ ওপেনার ভবিষ্যতে একাধিক সুযোগ পাবেন।” পাশাপাশি, তিনি আরও বলেন “দ্বিতীয় টেস্টে যশস্বী ভালো খেলেছেন। এটাই তাঁর কেরিয়ারের শুরু। আগামী দিনে তিনি আরও অনেক সুযোগ পাবেন।” এর পাশাপাশি ক্রিকেটের প্রতিটি ফরম্যাটেই টিম ইন্ডিয়া ভালো পারফর্ম করছে বলেও জানিয়েছেন সৌরভ।

আরও পড়ুন: করে দেখাল ভারত, এবার এখান থেকে প্রতিদিন উত্তোলন করা যাবে ৪৫ হাজার ব্যারেল অপরিশোধিত তেল

সৌরভের মতে কে হবেন অধিনায়ক: মহারাজ জানিয়েছেন, “T20 বিশ্বকাপে রোহিত শর্মার অবশ্যই অধিনায়কত্ব করা উচিত। এর পাশাপাশি, বিরাট কোহলিরও দলে থাকা দরকার। বিরাট অসাধারণ একজন খেলোয়াড়।” উল্লেখ্য যে, রোহিত শর্মা এবং বিরাট কোহলি দু’জনেই গত এক দশক ধরে টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে গুরুত্বপূর্ণ অংশ হয়ে রয়েছেন। পাশাপাশি, টিম ইন্ডিয়ার হয়ে একাধিক ম্যাচ জেতানোর পেছনে তাঁদের ভূমিকাও রয়েছে যথেষ্ট। T20 আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত করেছেন ৩,৮৫৩ রান। পাশাপাশি, কোহলি করেছেন ৪,০০৮ রান। T20 আন্তর্জাতিকে সর্বোচ্চ রান সংগ্রহকারী কোহলিই। আর রোহিত রয়েছেন দ্বিতীয় স্থানে।