নতুন বছরেই এক ধাক্কায় বাড়বে বেতন! খবর মিলতেই খুশিতে আত্মহারা সরকারি কর্মীরা

বাংলা হান্ট ডেস্কঃ নতুন বছরেই হতে পারে বড়সড় ঘোষণা। ফের বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মীদের (Central Government Employees) বেতন (Salary Hike)। জানা যাচ্ছে, ২০২৪ সালের শুরু থেকেই মূল বেতন বৃদ্ধির সঙ্গে কেন্দ্রীয় কর্মীদের বড় উপহার দিতে পারে মোদী সরকার। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ অন্তর্বর্তীকালীন বাজেটে এই নিয়ে ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।

   

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই ফিটমেন্ট ফ্যাক্টার নিয়ে দাবি জানিয়ে আসছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। সূত্র অনুযায়ী, কেন্দ্রীয় সরকারি কর্মীদের ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে। আর ফিটমেন্ট ফ্যাক্টর বৃদ্ধি মানেই লক্ষ্মীলাভ। কর্মীদের ন্যূনতম বেতন ফের বৃদ্ধি পাবে। এমনটাই শোনা যাচ্ছে।

সূত্রের খবর, ২০২৪-এর বাজেটেই এই নিয়ে বড়সড় ঘোষণা হতে পারে৷ ফিটমেন্ট ফ্যাক্টর বৃদ্ধি পেলেnবাড়বে বেসিক স্যালারি। উল্লেখ্য, বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ফিটমেন্ট ফ্যাক্টার ২.৫৭ শতাংশ।

আরও পড়ুন: শীত ভুলে যান! নতুন বছরের আগেই দক্ষিণবঙ্গে খেল শুরু: আবহাওয়ার আপডেট

সামনেই লোকসভা নির্বাচন। বলা যেতে পারে কিছুদিনের অপেক্ষা মাত্র। ওদিকে সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভালো ফল করেছে বিজেপি। এরই মধ্যে মনে করা হচ্ছে লোকসভা ভোটের আগেই ফিটমেন্ট ফ্যাক্টার বৃদ্ধি করতে পারে মোদী সরকার।

modi

আরও পড়ুন: ৩৫ কেন লোকসভায় সাড়ে ৩-টিও আসন পাবেনা BJP, শাহের টার্গেটকে কটাক্ষ সায়নীর

ফিটমেন্ট ফ্যাক্টারে বৃদ্ধি হলে সরাসরি ৪৮ লক্ষ সরকারি কর্মীদের বেতন বাড়তে পারে বলে অনুমান। এই ফিটমেন্ট ফ্যাক্টার বাড়লে সরাসরি সুবিধা পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।