ভিন রাজ্যে শুভেন্দু ম্যাজিক! ছত্তিশগড়ে যেখানে প্রচার করেন নন্দীগ্রামের MLA, সেখানে বিরাট জয় বিজেপির

বাংলা হান্ট ডেস্ক : বছর ঘুরলেই লোকসভা ভোট (Lok Sabha Election)। কেন্দ্রের মসনদে বিজেপিই (BJP) থাকবে নাকি ব্যাকফুটে যাবে মোদী সরকার, তার দিকে নজর গোটা দেশের। ইতিমধ্যেই লোকসভা ভোট বৈতরণীকে পাখির চোখ করে ময়দানে নেমে পড়েছে শাসক ও বিরোধী দলগুলি। আর আগেই হয়ে গেলে ৫ রাজ্যের ভোট। যার মধ্যে শুরু হয়ে গিয়েছে চার রাজ্যের ভোট গণনা।

   

হিন্দি বলয়ে কংগ্রেসকে ৩-০ গোলে হারাতে চলেছে বিজেপি। আগেরবার যেখানে তিনটি রাজ্যেই ছিল কংগ্রেসের দাপট সেখানে সেই তিনটি রাজ্যেই কংগ্রেসকে বলে বলে গোল দিয়েছে গেরুয়া শিবির। কার্যত পদ্ম ঝড়ে উড়ে গেছে হাতের জোর। যা আগামী বছর লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের কাছে ‘ডবল’ ধাক্কা। ৪ রাজ্যের মধ্যে কংগ্রেসের একমাত্র সান্ত্বনা এখন তেলঙ্গানা।

প্রসঙ্গত উল্লেখ্য, এই পাঁচ রাজ্যের মধ্যে ছত্তিশগড়ের (Chhatisgarh) দলীয় প্রার্থীর সমর্থনে ভোটপ্রচারে গিয়েছিলেন বাংলার বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। গত ৩ নভেম্বর তিন রায়পুর থেকে হেলিকপ্টার নিয়ে পাড়ি জমান ছত্তিশগড়ের মতুয়া অধ্যুষিত আন্তাগড় বিধানসভা কেন্দ্র। সেখানেই সভামঞ্চে বিজেপির হয়ে প্রচার করার পাশাপাশি তুলে ধরেন পশ্চিমবঙ্গের কথা। সেই সাথে তার আক্রমণের কেন্দ্রে ছিল সেরাজ্যের বিদায়ী কংগ্রেস সরকারও।

আরও পড়ুন :ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’, বাতিল ১৪৪ ট্রেন! ভ্রমণের আগে দেখে নিন তালিকা 

ঐদিন সভায় তিনি বলেন, তৃণমূল ও কংগ্রেসের লক্ষ্য হল তোষণ। শুভেন্দু স্পষ্টই জানান, ‘আমি তো ছোট নেতা। মুখ্যমন্ত্রীকে হারানোয় আমাকে কয়েকজন চেনেন। আমার সভায় যা লোক হয়েছে ভূপেশ বাঘেলের সভায় তার তিন ভাগের এক ভাগ লোক হবে না।’ তো সেই স্থানে কেমন হল করেছে বিজেপি? চলুন দেখে নিই এক ঝলক।

আরও পড়ুন : এবার ট্রেনের টিকিট ক্যানসেল করলেই বিপদ! গুণতে হবে দ্বিগুণ ‘ক্যান্সেলশন ফি’, নিয়ম পাল্টাল IRCTC

প্রসঙ্গত উল্লেখ্য, আন্তাগড় বিধানসভা কেন্দ্রে ভোট গণনা শুরু হয় রবিবার সকাল ১১টা থেকে। সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, সেখানকার বিজেপি প্রার্থী বিক্রম উসেন্ডি কংগ্রেসপ্রার্থী রূপসিং পোতাইয়ের থেকে প্রায় ২৪ হাজার ভোটে এগিয়ে রয়েছেন। যা গেরুয়া শিবিরের জন্য অবশ্যই একটা বড় জয়। কারণ গতবার এই সিট থেকেই জিত হাসিল করেছিলেন কংগ্রেস প্রার্থী অনুপ নাগ।

dib suvendu adhikari suvendu adhikari

তারপর থেকেই ঝড় উঠেছে বঙ্গ বিজেপির মধ্যে। শুভেন্দু যোগেই কি তবে ছত্তিশগড়ের এই অসাধ্য সাধন হল? এরপর বাংলার যে আসন থেকে তিনি প্রচার করবেন, সেখানেও কি এমন পদ্ম ফুটবে? জল্পনা শুরু রাজনৈতিক মহলে। প্রসঙ্গত উল্লেখ্য, আন্তগড়ে রয়েছে আম আদমি পার্টির প্রার্থীও। ফলে এখানে লড়াই চতুর্মুখি। এমন পরিস্থিতিতে শুভেন্দুর সভা এবং মতুয়া অধ্যুষিত কেন্দ্রে বড় ব্যবধানে জয় দেখে অনেকটাই স্বস্তিতে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব।