ছটপুজোয় কিসের অপেক্ষায় থাকেন মমতা? সকলের সামনেই ফাঁস করে দিলেন

   

বাংলা হান্ট ডেস্কঃ ধারাবাহিকভাবে এ বারও ছটপুজোয় (Chhat Puja) অংশ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রতিবারের মতো এবছরও পুজো দিলেন কলকাতার দইঘাটে। রবিবারই গেলেন তক্তা ঘাটেও। পাশাপাশি ছট পুজোয় ২ দিনের ছুটি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সোমবারও গোটা রাজ্যে ছুটি (Holiday) রাখা হয়েছে।

mamata banerjee 9

দু’দিন ছুটি

তক্তাঘাটে সংক্ষিপ্ত বক্তৃতা রাখতে গিয়ে মমতা বলেন, ‘‘আপনাদের জানাচ্ছি, সোমবারও ছুটি থাকবে। ছটপুজোর জন্য দু’দিন ছুটি দিয়েছি। আপনারা জানেন, ছটপুজো উপলক্ষে দিল্লিও কোনও ছুটি দেয় না। কিন্তু আমরা দেই। আমাদের সরকার সব পুজোয় ছুটি দেয়।”

আরও পড়ুন: কোথাও ১৭, তো কোথাও ১৯! দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে ভয়ঙ্কর আপডেট দিল IMD

‘আমিও উপোস রাখি’

রবিবার নিজে ঘাটে গিয়ে ছট পুজোয় অংশ নেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘আমাদের অনেক মা-বোনেরা আছে, যারা ৩৬ ঘণ্টা উপোস করে পুজো করে। আমিও কিছু খেয়ে আসিনি। আমিও উপোস রাখি। আমার নামে গঙ্গাসাগরেও পুজো হয়। যে দেশে গঙ্গা বয়ে যায় সেই দেশ সর্বদা পবিত্র। তাকে আমরা প্রণাম করি।”

‘ঠেকুয়া খেতে ভালোবাসি’

এ বছরও ছটপুজোয় নিয়ম মেনে পুজো করেন মুখ্যমন্ত্রী। পুজোর প্রসাদ ঠেকুয়া খেতে যে তিনি বড্ড ভালবাসেন সেকথা জানালেন মমতা। বলেন, “আপনাদের ঠেকুয়া খুব ভাল হয়, তার অপেক্ষায় থাকি। যতদিন বাঁচব, ততদিন এখানে আসব। ভক্তদের উদ্দেশ্য করে তিনি বলেন, “২০ বছর ধরে আসছি। আপনারা খুব ভালো করেই পুজো করেন।”

mamata saree

আরও পড়ুন: হাতে বাকি মাত্র কিছুদিন! এরই মধ্যে ডিসেম্বরের TET নিয়ে বিরাট আপডেট দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

‘মা গঙ্গার পুজো করি’

তৃণমূল সুপ্রিমো আরও বলেন, ‘‘আমি আদি গঙ্গার কাছেই থাকি। মা গঙ্গার পুজো করি। মঙ্গল কামনা করি। গঙ্গায় ধীরেসুস্থে পুজো দিয়ে ধীরে ধীরে সাবধানে সকলে ফিরে আসুন। ভলান্টিয়ার্সরা ভোর পর্যন্ত এখানে থাকবে। “

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর