টাইমলাইনভারতআন্তর্জাতিক

হামলার ভয় গ্রাস করেছে চীনকে, গোয়েন্দাগিরি করতে ভারতের সীমান্তে ওড়াচ্ছে হেলিকপ্টার

বাংলাহান্ট ডেস্ক: ভারতের (India) প্রতিবেশী বর্তমান সময়ে শত্রু দেশ চালবাজ চীন (China) এবার নিজের জালে নিজেরাই জড়িয়ে পড়েছে। সড়কপথ থেকে জলপথ সবদিক থেকে অবৈধভাবে অন‍্যের সম্পত্তি হাতিয়ে নেওয়ার তালে থেকে এখন নিজেরাই বিপদে পড়েছে। ভয় হচ্ছে নিজের উপর হামলা হওয়ার।

গোয়েন্দাগিরি করতে সীমান্তে হেলিকপ্টার ওড়াচ্ছে চীন
বাইরে থেকে নিজেদের ক্ষমতাবান প্রমাণ করতে থাকা চীন ভেতর থেকে যে কতটা ভয়ে কুকড়ে গেছে তারও প্রমাণ পাওয়া গেছে। নিজেদের উপর হামলা হওয়ার ভয়ে তিব্বতের পাঠারে গোয়েন্দাগিরি করার জন্য মানুষ বিহীন হেলিকপ্টার ওড়ানোর প্রস্তুতি নিচ্ছে।

পাল্টা আঘাত হানতে প্রস্তুত ভারতও
চীনের এই ভয়কে আরও একটু বাড়িয়ে দিতে সীমান্ত এলাকায় ভারতের T90 Visu, T72 Ajay এবং BMT সম্পূর্ণ রূপে প্রস্তুত। এখানেই শেষ নয়। চীনকে পাল্টা আঘাত দিতে ভারতও প্রস্তুত রেখেছে এক সে বড় কর এক শক্তিশালী অস্ত্র। ৫০০ কিমি রেঞ্জ সম্পন্ন ব্রহ্মসক্রজ মিসাইল, আকাশ পথে হামলা করার জন্য আকাশ মিসাইল এবং ৮০০ কিমি রেঞ্জ বিশিষ্ট নির্ভয় মিসাইল তৈরি রেখেছে।

ভয়ে কাঁপছে চীন
ভারতের এই রণমূর্তি দেখে চীন ক্রমাগত ভয়ে সিটিয়ে যাচ্ছে। নিজেদের বিদায় ঘন্টা বাজার ভয়ে ভারতের সীমান্তে গোয়েন্দাগিরি করার জন্য তাদের মানুষ বিহীন হেলিকপ্টার পাঠাতে চলেছে। সীমান্তে সেনাবাহিনীকে অস্ত্র পাঠাতে এবং গোয়েন্দাগিরি করতে চীন এই হেলিকপ্টার পাঠাবে। চীনের নিজস্ব প্রস্তুত হেলিকপ্টারের মধ্যে উচ্চতায় উড়তে চলা এটাই প্রথম হেলিকপ্টার। গোয়েন্দাগিরি করার পাশাপাশি এই হেলিকপ্টার জঙ্গি গতিবিধির উপর নজর রাখবে।

চীনকে যোগ্য জবাব দিতে প্রস্তুত ভারতীয় সেনাবাহিনীও শুধুমাত্র আক্রমণাত্মক ট‍্যাঙ্কই নয়, পূর্ব লাদাখে চীনকে শায়েস্তা করতে পুরোপুরি তৈরি ভারতীয় সেনাবাহিনী। অস্ত্র দিয়ে চীনের বিরুদ্ধে মোকাবিলা করার পাশাপাশি, ভারতীয় সেনারা সীমান্তের কঠিন ঠান্ডার সঙ্গেও লড়তে প্রস্তুত। সীমান্ত এলাকাতেও চীনকে ভারতীয় সেনারা পাল্টা আঘাতের নমুনা আগেই দেখিয়ে দিয়েছে।

Related Articles

Back to top button