১ লাখ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ হবে রাজ্যে, জেনে নিন আবেদনের বিস্তারিত

বাংলাহান্ট ডেস্ক : বাংলার চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। আপনি যদি দীর্ঘদিন ধরে চাকরির সন্ধানে থাকেন তাহলে আজকের প্রতিবেদন মন দিয়ে পড়ুন। সম্প্রতি জানানো হয়েছে গোটা রাজ্যজুড়ে নিয়োগ করা হবে প্রায় এক লক্ষ সিভিক ভলেন্টিয়ার। যে সকল প্রার্থীরা মাধ্যমিক উত্তীর্ণ হয়েছেন তারা আবেদন জানাতে পারবেন এই পদে।

নির্বাচিত প্রার্থীদের এই পদে প্রতি মাসে ৯০০০ টাকা বেতন দেওয়া হবে। দুয়ারে লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনের আগে দেশের সমস্ত রাজনৈতিক দলগুলি সাধারণ মানুষের আস্থা অর্জন করতে বদ্ধপরিকর। এই অবস্থায় বিভিন্ন রাজনৈতিক দলগুলি বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছে। রাজ্য ও কেন্দ্রীয় সরকার একাধিক জনমুখী প্রকল্প আনছে সাধারণ মানুষের জন্য।

   

আরোও পড়ুন : ভোটের আগেই বাংলার জন্য নয়া স্কিম! মাত্র ১৬০০ টাকায় ৩ দিনের শর্তসাপেক্ষে হবে রামমন্দিরের দর্শন

এই অবস্থায় পশ্চিমবঙ্গ সরকার প্রচুর পরিমাণ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করতে চলেছে। রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই এই নিয়োগ চলবে। সূত্রের খবর, বিভিন্ন জেলা থেকে সিভিক ভলেন্টিয়ার পদে নিয়োগ করা হবে। ৩৫ হাজার থেকে ১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করতে পারে রাজ্য সরকার। যে সকল যুবক-যুবতীরা চাকরির আশায় হন্যে হয়ে ঘুরছেন, তাদের জন্য এটি বড় সুযোগ।

পদের নাম : সিভিক ভলেন্টিয়ার

শিক্ষাগত যোগ্যতা : সরকার স্বীকৃত যে কোনও বোর্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। পুরুষ ও মহিলা উভয় আবেদন জানাতে পারবেন এই পদে।

আরোও পড়ুন : মাত্র ১০ টাকা! কল্যাণীর AIIMS’র কাছে ফিকে কলকাতার নামকরা হাসপাতাল, দেখুন চিকিৎসার খরচ কত

মাসিক বেতন : প্রতিমাসে নয় হাজার টাকা বেতন প্রদান করা হবে।

বয়স সীমা : এই পদে আবেদনের ক্ষেত্রে সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর। সর্বোচ্চ ২৭ বছর বয়সী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

Civic Volenteer,Recruitment,Job,Vacancy,West Bengal,কর্মখালি,চাকরি,নিয়োগ,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

নিয়োগ প্রক্রিয়া : নিয়োগের ব্যাপারে সরকারিভাবে এখনো পর্যন্ত কোনো নির্দেশিকা জারি করা হয়নি। তবে মনে করা হচ্ছে পূর্বের মতোই ডকুমেন্ট ভেরিফিকেশন ও মেডিকেল ফিটনেসের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে প্রার্থীদের।

আবেদন প্রক্রিয়া : এখনো সরকারি তরফে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়নি। নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হলে আমরা পরবর্তীকালে তার আপডেট দেব।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর