‘আমাকে কেউ ফোন করেনি, জানায়নি’, ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে ক্ষোভপ্রকাশ মমতার

বাংলা হান্ট ডেস্ক : তিন রাজ্যে ভরাডুবির পর বৈঠক ডেকেছে কংগ্রেস (Congress)। সূত্র বলছে, আসন্ন লোকসভা ভোটের (Lok Sabha Election) আগে এই বৈঠক বসবে দিল্লিতে মল্লিকার্জুন খাড়গের বাড়িতে‌। কিন্তু সেই বৈঠকে নাকি আমন্ত্রণই জানানো হয়নি তৃণমূলকে (Trinamool)। উত্তরবঙ্গ সফরের আগে এমনটাই জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর এবার একই সুর তৃণমূল সুপ্রিমোর গলাতেও।

   

তিন রাজ্যে বিজেপির জয়ের পর থেকেই কম্পন শুরু হয়ে গেছে বিরোধী মহলে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, লোকসভা ভোটের আগে এটাই নাকি ছিল সেমিফাইনাল। আর সেই ম্যাচে চার নয়, সোজা ছক্কা হাঁকিয়েছে গেরুয়া শিবির। তারপর থেকেই রাজনৈতিক মহলের প্রশ্ন, ইন্ডিয়া (I.N.D.I.A) জোটের বাঁধন কী আলগা হচ্ছে? অন্তত মমতার (Mamata Banerjee) কাছে বৈঠকের খবর না থাকা তো সেদিকেই ইঙ্গিত দিচ্ছে।

সংশয় যদিও আগে থেকেই ছিল। কারণ আগামী বুধবার ইন্ডিয়া জোটের বৈঠকের সময়ই উত্তরবঙ্গ সফরে ব্যস্ত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৭ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ছেলে আবেশের বিবাহ অনুষ্ঠান রয়েছে কর্শিয়াঙে। শোনা যাচ্ছে, মুখ্যমন্ত্রী সেখানেই উপস্থিত থাকবেন। সোমবার রাজভবন থেকে বেরিয়ে সেই জল্পনাতেই শিলমোহর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : পাক গারদেই হামলা, অজ্ঞাত ব্যক্তির নিশানায় ২৬/১১ হামলায় কুচক্রী, মৃত্যুর মুখে ভারতের শত্রু

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “কেউ আমাকে ফোনেও জানায় নি, আমি জানি না। আমার তো প্রোগ্রাম আগে থেকেই ঠিক করে ফেলেছি। আমাকে আগে জানালে আমি সেই মতো ব্যবস্থা করতাম। আর এখন বললেও তো কিছু করার নেই। আমি যখন জানি‌ই না, তাহলে আমার দলের কে যাবে সেই প্রশ্ন আসছে কী করে !” এদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানিয়েছেন, ইন্ডিয়া জোটের পিণ্ডি চটকে গেছে। তবে কি সেই জল্পনাই সত্যি হল?

আরও পড়ুন : তিন রাজ্যে BJP সরকার গঠন হতেই বড় চমক, ফের বাড়ছে কেন্দ্র সরকারি কর্মীদের DA! কত ঢুকবে অ্যাকাউন্টে

ezgif.com gif maker 14 0 sixteen nine

প্রসঙ্গত, উত্তর ভারতের তিন রাজ্যে গেরুয়ার একচেটিয়া জয়ের পর বিজেপির কৃতিত্বের থেকেও কংগ্রেসের হারকেই বেশি করে দেখছে। ফল প্রকাশের পরেই এটাকে কংগ্রেসের ব্যর্থতা বলেই ব্যাখ্যা করেছিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। এরপর তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেকের গলাতেও শোনা গেছিল একই সুর। আর সেই বিতর্ক উস্কে এইদিন তৃণমূল হাই কম্যান্ড মমতা ব্যানার্জি বলেন, কংগ্রেসে দলের ‘ ঐতিহ্য ‘ থাকলেও ভোট লড়ার জন্য ‘স্ট্র্যাটেজি’ নেই।