চলবে বিশ্বকাপ ফাইনাল! ওদিকে ফিরহাদকে নিয়ে মমতা যাবেন ‘বিশেষ’ কর্মসূচীতে, কোথায় জানেন?

   

বাংলা হান্ট ডেস্কঃ আজ ছটপুজো (Chhath Puja 2023)। সূর্যদেব এবং তার স্ত্রী ঊষার আরাধনায় মেতে উঠবেন হিন্দিভাষীরা। প্রতিবারের মত মুখ্যমন্ত্রীও এই পবিত্র উৎসবে অংশ নেবেন। সূত্রের খবর, রবিবার কলকাতা বন্দর এলাকার ছটপুজোয় উপস্থিত হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শনিবার খবর জানিয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Mayor Firhad Hakim)।

mamata banerjee slam

তবে রবিবার শুধুমাত্র ছটপুজোর উৎসব তেমনটা নয়, আজ যে বিশ্বকাপের ফাইনালও (World Cup Final)। নকআউট ম্যাচে মুখোমুখি হবে ভারত বনাম অস্ট্রেলিয়া। সেই নিয়ে মানুষের উন্মাদনা তুঙ্গে। দুপুর ২টো বাজতে না বাজতেই সব কাজ ফেলে সকলে টিভির সামনে। কেউ কেউ আবার ফাইনালের টিকিট জোগাড় করে পৌঁছে যাবেন গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

আরও পড়ুন: দু-দিনেই দক্ষিণবঙ্গের ৫ জেলার তাপমাত্রা পৌঁছবে ১৮ ডিগ্রিতে! ভয়ঙ্কর আপডেট দিল IMD

বিশ্বকাপ ফিভার

সূত্রের খবর, ফাইনালের টিম ইন্ডিয়ার ম্যাচ একেবারেই মিস করতে চাননা মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিকে তার ক্লাব চেতলা অগ্রণীতেতে জায়ান্ট স্ক্রিন লাগানো হয়েছে। হইহই করে তাতেই দেখা হবে ফাইনাল ম্যাচ। যদিও জানা যাচ্ছে আজ বিকেলে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছটপুজোতে অংশ নেবেন ফিরহাদ। বেশ কিছু ছটপুজোর কর্মসূচীতে যাবেন তিনি। তবে তার পর আর কোনও দেরী নয়। যত জলদি সম্ভব নিজের ক্লাবে ফিরে খেলা দেখতে চান তিনি।

আরও পড়ুন: অভিষেকের ৬ হাজার পাতার নথি ঘেঁটে কাদের তলব করছে ED? জানলে চমকে উঠবেন

এ বছর ফিরহাদের বাড়তি দায়িত্ব

প্রশাসন সূত্রে, জানা যাচ্ছে প্রতি বছর মমতা বন্দর এলাকার তক্তাঘাট ও দহিঘাটের ছটপুজোতে গেলেও এবার শুধুমাত্র তক্তাঘাটের ছটপুজোর অনুষ্ঠানেই হাজির হবেন। আর দহিঘাটের পুজোতে উপস্থিত থাকবেন কলকাতা বন্দরের বিধায়ক ফিরহাদ হাকিম। তার উপরই দায়িত্ব।

firhad

আটোসাটো প্রশাসনিক নজরদারি

ওদিকে ছটপুজোকে কেন্দ্র করে যাতে কোনও দূষণ না হয়, সেজন্য চূড়ান্ত প্রস্তুতি ও সতর্কতা জারি হয়েছে রাজ্য ও কলকাতা জুড়ে। কলকাতা পুরসভার পক্ষ থেকে বিভিন্ন জায়গায় কৃত্রিম জলাধার তৈরি করা হয়েছে। সেখানেই পুজো সারতে পারবেন সাধারণ মানুষজন। ছটপুজোর ঘাট গুলিতে সব রকম নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। চলবে প্রশাসনিক নজরদারি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর