সময় দিলেন মোদী! টাকা চাইতে ৩ দিনের দিল্লি সফরে মমতা, জল্পনা তুঙ্গে

বাংলা হান্ট ডেস্ক : এবার রাজ্যের বকেয়া আদায়ের জন্য দিল্লির (Delhi) উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যদিও দিল্লি যাওয়ার কথা আগেই জানিয়েছিলেন, তবে নানা কারণে সেই কাজ স্থগিত হয়েছিল এতদিন। এবার প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) সময় হতেই চূড়ান্ত হয়ে গেল মুখ্যমন্ত্রীর দিল্লির সফরসূচি। তারপর থেকেই রাজনৈতিক মহলের জল্পনা আসন্ন দিল্লি সফরেই কি কাটবে বঞ্চনা জট?

   

শোনা যাচ্ছে, চলতি মাসের তৃতীয় সপ্তাহেই ‘ইন্ডিয়া’ জোটের বৈঠকে যোগদান করার জন্য দিল্লি যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন লোকসভা নির্বাচনের স্ট্র্যাটেজি আলোচনা করতেই এই বৈঠকের ডাক দিয়েছে ‘ইন্ডিয়া’ জোটের শরিকি দলগুলি। সূত্র বলছে, সেই সময়ই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎকার সেরে আসবেন। বকেয়া মিটিয়ে দেওয়ার আবেদন জানাবেন তিনি।

রাজনৈতিক মহলের গুঞ্জন, আগামী ১৮, ১৯, ২০ এই তিনদিনই দিল্লিতে থাকার পরিকল্পনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই তিনদিনের মধ্যে ঠিক কবে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকারে বসবেন তা এখনও জানা যায়নি। শোনা যাচ্ছে, বাংলার শ্রমিকরা কবে তাদের বকেয়া টাকা পাবেন এই বিষয়েই কথা বলবেন মুখ্যমন্ত্রী। আর এই সম্ভাবনার উসকে ওঠার পরই রাজনৈতিক মহলের কৌতুহল তবে কি এবারই বকেয়া জট কাটবে?

modimamata 1631773122

প্রসঙ্গত উল্লেখ্য, তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজয় পতাকা উড়িয়েছে গেরুয়া শিবির। যদিও এই বিষয়টাকে বিজেপির জয় হিসেবে দেখার চেয়ে কংগ্রেসের ব্যর্থতা হিসেবে দেখতেই বেশি আগ্রহী ‘ইন্ডিয়া’ জোটের শরিকি দলগুলি। সেইসময় মল্লিকার্জুন খাড়গে তড়িঘড়ি বৈঠকের ডাক দেন। তবে সমন্বয়ের অভাবে সেই বৈঠক বাতিল করতে হয়। এখন সেই বৈঠক হতে পারে ডিসেম্বরের ১৭ তারিখে। আর তখনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও আলোচনায় বসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।