টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনার দরুণ বন্ধ হল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ, আক্রান্ত টানেল ইনচার্জ-সহ ১৬ জন

বাংলাহান্ট ডেস্কঃ এবার করোনার মারণ থাবা ইস্ট ওয়েস্ট মেট্রোয় (East West Metro)। আর এতে আক্রান্ত হলেন টানেল ইনচার্জ। বাদ যায়নি ১৬ জন কর্মীও।

সূত্রের খবর, টানেল তৈরির কাজে যুক্ত প্রায় ১৫০ জনের করোনা টেস্ট করানো হয়। এঁদের মধ্যে ১৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। কয়েক জনের রিপোর্ট আসা এখনও বাকি রয়েছে বলে জানা গিয়েছে।

বর্তমান কোভিড পরিস্থিতিতে ফ্রন্টলাইন যোদ্ধারা লড়ছেন। অথচ সংক্রমণ হুহু করে বেড়েই চলেছে রোজ। আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উদ্বেগও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭৯জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩১,৪৪৮ জন।

সূত্রের খবর অনুযায়ী, সকলের রিপোর্ট না আসা পর্যন্ত আপাতত বন্ধ রাখা হয়েছে টানেল তৈরি কাজ। লকডাউনের মধ্যেই টানেল তৈরির কাজ শুরু করে ইস্ট ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। ১৯ জুন শুক্রবার বৌবাজার থেকে শিয়ালদহ টানেল তৈরি কাজ শুরু হয়।

১৩ ফেব্রুয়ারি থেকে চালু হয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রোর একাংশ। সেক্টর ফাইভ থেকে যুবভারতী পর্যন্ত মেট্রোর চলাচল শুরু হলেও বর্তমানে করোনা সংক্রমণের কারণে সেই ট্রেন চলাচল বন্ধ রয়েছে। শিয়ালদহ পর্যন্ত টানেল তৈরির কাজ সম্পূর্ণ হয়ে গেলে প্রকল্পের ৯০ শতাংশ কাজ সম্পূর্ণ হয়ে যাবে।

গত ১ দিনে রাজ্যে মৃত্যু হয়েছে ২৪ জনের। ১৩ জুলাই পর্যন্ত রাজ্যে মোট মৃত ৯৫৬ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯,২১৩ জন। তবে সুস্থতার হার বাড়েনি। বরং খুব সামান্য হলেও কমেছে এই সংখ্যাটা। ১৩জুলাই সরকারি বুলেটিন অনুযায়ী রাজ্যে সুস্থতার হার ৬১.০৯%।

Related Articles

Back to top button