টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

করোনা সম্পূর্ণ নিয়ন্ত্রণে, দ্রুত উপনির্বাচন করানোর আবেদন জানালেন মুখ্যমন্ত্রী মমতা

বাংলাহান্ট ডেস্কঃ মুখ্যমন্ত্রীর আসন ধরে রাখতে হলে, উপনির্বাচনে জয়ী হতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। ভোটের ফলাফল বেরোনোর পর ৬ মাসের সেই সময়সীমা প্রায় শেষের দিকে চলে এসেছে। আর করোনা আবহে উপনির্বাচনের প্রস্তুতি ক্রমশ পিছিয়ে যাচ্ছিল। তবে এবার করোনা আবহ স্বাভাবিক হতেই কমিশনের কাছে দ্রুত উপনির্বাচনের দরবার করলেন মুখ্যমন্ত্রী।

বাকি থাকা ৭ কেন্দ্রের উপনির্বাচন দ্রুতই শেষ করতে চায় রাজ‍্য সরকার। করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই তা আর ফেলে রাখতে চাইছে না রাজ‍্য। সেই কারণেই দিল্লীতে জাতীয় নির্বাচন কমিশন ও কলকাতায় মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে দ্রুত উপনির্বাচনের আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘৩০ শে আগস্টের মধ্যে সকল রাজনৈতিক দলগুলোকে উপনির্বাচনের বিষয়ে জবাব দিতে বলেছে। মানুষের গণতান্ত্রিক অধিকার খর্ব না করে শীঘ্রই উপনির্বাচন করা উচিৎ। ছোট ছোট বিচ্ছিন্ন অঞ্চলে উপনির্বাচন হবে, তবে সে সব এলাকায় করোনা বেশি শক্তিশালী নয়’।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘মানুষের কাছে ভোট দিয়ে জনপ্রতিনিধি বেছে নেওয়ার অধিকার রয়েছে। ৪ মাস অতিক্রম করে, বর্তমানে করোনা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। নির্বাচন কমিশনের কাছে এখন উপনির্বাচনের জন্য আবেদন করছি’।

Related Articles

Back to top button