টাইমলাইনভাইরালভিডিও

কোনকিছুকে ভয় না পেলেও ‘নির্বাচন’-র নাম শুনেই লেজ গুটিয়ে পালাল করোনা! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ একদিকে বাংলাসহ আরও বেশ কয়েকটি রাজ্যে চলছে নির্বাচনী (Election) মরশুম, অন্যদিকে বাড়ছে করোনা (covid-19) সংক্রমণ। এই সংকটের মুহূর্তে এক ভাইরাল ভিডিও (viral video) স্যোশাল মিডিয়া জুড়ে দাপিয়ে বেড়াল। যা দেখে সংকটের কালো মেঘ কেটে গিয়ে হাসি ফুটল নেটনাগরিকদের চোখে মুখে।

করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে ভারতেও। প্রতিদিনই সংক্রমণের সংখ্যা রেকর্ড সংখ্যা পার করে যাচ্ছে। এই পরিস্থিতিতে কিছু রাজ্যে করোনা বিধি নিষেধ চালু করা গেলেও, যেসকল রাজ্যে নির্বাচন চলছে সেসব জায়গায়, করোনা সতর্কীকরণ খুব একটা মেনে চলা সম্ভব হচ্ছে না। করোনা বিধি নিষেধের কথা স্বরণ করিয়ে দিলেও, সবসময় তা মান্য করা সম্ভব হচ্ছে না।

এই পরিস্থিতিতে স্যোশাল মিডিয়ায় একটি মজাদার ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখে আনন্দের পাশে কিছুটা শিক্ষামূলক দৃষ্টিভঙ্গিও রাখা হয়েছে সাধারণের উদ্দেশ্যে। আগে দেখে নিন সেই ভাইরাল ভিডিও-

ভিডিওতে ফুটে উঠেছে দুই যুবকের মজাদার একটি ছোট্ট গল্প। একজন হয়েছে, সাধারণ মানুষ, অপরজন করোনার প্রতীক। সাধারণ মানুষের বেশে যে যুবক রয়েছে, সে যখনই ঘর থেকে বেরোতে যাচ্ছে, তখনই করোনার বেশে অপর যুবক তাঁর বাড়ির সামনে দাঁড়িয়ে থাকছে।

কখনও মাস্ক, কখনও বা স্যানেটাইজার, আবার কখনও বা ভ্যাকসিন- সবরকম পন্থা অবলম্বন করেও করোনাকে কিছুতেই হারাতে পারছে না সাধারণ মানুষের বেশে যে যুবক। অবশেষে একটি প্ল্যাকার্ডে ‘Election’ এবং ‘চুনাও’ লিখে সে করোনা রূপী যুবকের সামনে ধরে। সেই প্ল্যাকার্ড দেখে করোনা লেজ গুটিয়ে ভয়ে পালিয়ে যায়। অর্থাৎ, সব কিছু বিফলে গেলেও, নির্বাচনকে দেখে ভয়ে পালিয়ে গেল করোনা।

স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিও মজাদার হলেও এর মধ্যে একটি সামাজিক বার্তা অন্তর্নিহিত রয়েছে। সাধারণ মানুষের উদ্দেশ্যে বলা হয়েছে, নির্বাচন চললেও, আপনারা কখনই করোনা সতর্কীকরণ ভুলে যাবেন না। সবরকম করোনা বিধি নিষেধ মেনে চলুন, নিজের জন্যে, অন্যের জন্যে।

Back to top button