fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

করোনা সময়কালে বাংলাজুড়ে ৫০ কোটি টাকার ত্রাণ বিলি করেছে CPIM: সূর্যকান্ত মিশ্র

বাংলাহান্ট ডেস্কঃ করোনা এবং আমফানের ত্রাণ বিলি নিয়ে মুখ খুললেন সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। করোনাকালে লকডাউনের মধ্যে এবং আমফানের পরবর্তী বাংলার মানুষের পাশে দাঁড়িয়েছিল সিপিআইএম-এর প্রায় এক লক্ষ কর্মী, জানালেন সিপিআইএম-এর (Communist Party of India) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

সিপিআইএম-এর কর্মকান্ড
করোনার মধ্যে জারী হওয়া লকডাউনের কারণে সিপিআইএম-এর ছাত্র, যুব ও শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বাংলার মানুষের জন্য বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছিল। ভিনরাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা, তাঁদের খাবারের ব্যবস্থা করে দেওয়া, পাশাপাশি রাজ্যের মানুষদের সুবিধার্থে রেশনের জোগান দেওয়া এবং সর্বোপরি মানুষের বিপদে আপদে চালু করা হেল্প লাইন নম্বরও।

সেইসঙ্গে তারা নিজেরা স্যানেটাইজার তৈরি করে বিলি করা, এমনকি কমিউনিটি কিচেন খুলে মানুষের কাছে রান্না করা খাবার পৌঁছে দেওয়া ইত্যাদি। এই সময়কালকে কাজে লাগিয়ে সিপিআইএম-এর যুব সংগঠন যেভাবে কাজ করে চলেছিল তাতে করে আলিমুদ্দিন স্ট্রিট কিছুটা হলেও আশার আলো দেখছে।

আমরা প্রায় ৫০ কোটি টাকার ত্রাণ বিলি করেছি
তবে এরই মধ্যে গত ২৯ জুলাই ‘বর্তমান সময় ও আমাদের কাজ’ নামক এক কর্মসূচিতে সূর্যকান্ত মিশ্র বললেন, ‘এই দুর্যোগের সময়কালে মানুষের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে আমাদের প্রায় এক লক্ষ কর্মী কাজ করে চলেছেন। দলের হিসেব বলছে এতে করে প্রায় ৫০ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে। আমরা প্রায় ৫০ কোটি টাকার ত্রাণ বিলি করেছি’।

Back to top button
Close