অব্যাহত CR7 ম্যাজিক, ৬ বছরের ব্যবধানে ফের গোলের হাফসেঞ্চুরি রোনাল্ডোর!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতবছরটা একেবারেই ভালো কাটেনি তার। ব্যক্তিগত জীবনে একাধিক বড় সমস্যা প্রভাব ফেলেছিল তার পারফরম্যান্সে। ফলস্বরূপ নিজের কেরিয়ারে প্রথমবারের জন্য ব্যক্তিগত পরিসংখ্যানের দিক দিয়ে একটি খারাপ বছর কাটিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। কিন্তু ২০২৩ সালে সেই দুঃস্বপ্নের স্মৃতিগুলো কাটিয়ে উঠেছেন পর্তুগিজ মহাতারকা।

   

গতকাল রাতে তার ক্লাব আল নাসের কিংস কাপের কোয়ার্টার ফাইনালে মাঠে নেমেছিল। তাদের প্রতিপক্ষ ছিল ইয়ানিক ক্যারাসকো, রোমেইন সেইস, এভার বেনেইগার মতো অভিজ্ঞ ও ইউরোপিয়ান ফুটবলে দীর্ঘদিন সাফল্যের সাথে ফুটবল খেলে সৌদির পথে পা বাড়ানো ফুটবলার সমৃদ্ধ দল আল শাবাব। কিন্তু ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করে ৫-২ ফলে কোয়ার্টার ফাইনাল জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে আল নাসের।

এদিন ম্যাচের শুরুর দিকে রোনাল্ডোর বিপজ্জনক ফ্রি কিক, বক্সের ভেতর থেকে নেওয়া ড্রপ শট বাঁচিয়েছিলেন শাবাবের কোরিয়ান গোলরক্ষক কিম। কিন্তু উল্টোদিক থেকে গোল করে চলেছিলেন ফোফানা, মানে, ঘরিবরা। অবশেষে ম্যাচের ৭৪ মিনিটে অবসান হয় রোনাল্ডোর প্রতীক্ষার।

আরও পড়ুন: বাঁদরের কামড়ই ভারতের জার্সিতে সাফল্য দিয়েছে রিঙ্কুকে! বড় রহস্য ফাঁস করলেন KKR তারকার সতীর্থ

৭৪ মিনিটে নিজের স্বদেশীয় ওটাভিওর সাথে ওয়ান-টু খেলে বিপজ্জনক ভাবে বক্সে ঢুকে প্রতিপক্ষের পাঁতা অফসাইডের ফাঁদকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান রোনাল্ডো। এই প্রথম লিগ বাদে সৌদি আরবের কোনও ঘরোয়া ফুটবল প্রতিযোগিতায় গোল পেলেন সিআরসেভেন।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

আর কালকে গোল করার পরে ২০২৩ সালে ৫৬ ম্যাচ খেলে ৫০ গোল করার রেকর্ড গড়লেন রোনাল্ডো। বিশ্বফুটবলে একমাত্র এরলিং হাল্যান্ড ছাড়া আর কেউ এই বছরে এত গোল করেনি। নিজে এটি ২১ বছরের ফুটবল জীবনে এই নিয়ে অষ্টমবার এক ক্যালেন্ডার বর্ষে পঞ্চাশ পাতার বেশি গোল করার রেকর্ড করলেন পর্তুগিজ মহাতারকা। শেষবার তিনি এই কাজ করেছিলেন ২০১৭ সালে যখন তিনি রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলতেন। আর এই বছর ৫০ গোল করার পাশাপাশি ১৪ টি গোলে সহায়তাও করেছেন রোনাল্ডো।

 

সম্পর্কিত খবর