সৌদিতে ফের রোনাল্ডো ম্যাজিক! বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে এই অবিশ্বাস্য কীর্তি গড়লেন CR7

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গোলের নেশায় মেতেছেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। চলতি মরশুমে একের পর এক ম্যাচে ক্লাব এবং দেশের জার্সিতে তিনি গোল করে চলেছেন। গতকাল রাতেও এই ঘটনার ব্যতিক্রম হলো না। সুযোগ সন্ধানী স্ট্রাইকারের মতনই সকলকে চমকে দিয়ে চলতি মরশুমে নিজের ১৩ তম লিগ গোল করে ফেললেন তিনি।

এর পাশাপাশি চলতি ক্যালেন্ডার বর্ষে ৪৫ গোলের মাইলফলক ছুঁয়ে ফেললেন রোনাল্ডো। এর আগে ১০ টি ক্যালেন্ডার বর্ষে ৪৫ গোল করেছিলেন রোনাল্ডো। ২০২৩ সাল হলো তার ১২ তম এমন বছর। চলতি বছরে এখনো বেশ কয়েকটি ম্যাচে মাঠে নামা বাকি রয়েছে পর্তুগিজ মহাতারকার। তিনি যদি ৫০ গোলের গণ্ডি ছুঁয়ে ফেলেন তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

কাল তার সৌদি আরবের ক্লাব আল নাসের লিগের খেলার মুখোমুখি হয়েছিল আল ওয়াহেদার। সেই ম্যাচে ৩-১ ফলে জয় পেয়েছেন রোনাল্ডোরা। দলের হয়ে দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্সের একটি ছোট্ট ভুলকে কাজে লাগিয়ে চলতে মরশুমে নিজের ২৬ তম ম্যাচে ২৬ তম গোল করে যান রোনাল্ডো।

brace ronaldo

কালকের এই গোলটা রোনাল্ডোর জন্য বিশেষ ছিল আরও একটি বড় কারণে। এটি ছিল রোনাল্ডোর গোটা কেরিয়ারের বিপক্ষের মাঠে খেলে করা ৩৫০ তম গোল। অন্য কোনও ফুটবলার অ্যাওয়ে গোলের দিক দিয়ে তার ধারে কাছেও নেই।

আরও পড়ুন: ভারতীয় দলকে চমকে দিলো পাকিস্তান! সেমিফাইনালে রোহিতদেরই করবেন সমর্থন

এরপর রোনাল্ডো যোগ দেবেন পর্তুগাল শিবিরে। ২০২৪ সালে জার্মানির মাটিতে আয়োজিত হতে চলা ইউরো কাপের যোগ্যতা অর্জন করবে পর্তুগাল শেষ দুটি ম্যাচ খেলবে। যদিও তারা ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছে সেই টুর্নামেন্টের জন্য। তবে ২০২২ সালে কাতার বিশ্বকাপে হতাশার পর ২০২৪ সালের ইউরো কাপে যাতে দলের প্রধান ফুটবলারদের মধ্যে তালমিলটা সম্পূর্ণরূপে বজায় থাকে সেই বিষয়টি নিশ্চিত করতে চায় পর্তুগিজ জাতীয় দলের নতুন কোচ রবার্তো মার্টিনেজ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর