বঙ্গতনয়ার ফুটবল স্কিলে কাঁপছে ময়দান, ইস্টবেঙ্গলের তৃষা এখন জাতির নয়া ক্রাশ

বাংলা হান্ট ডেস্ক : বাংলার ফুটবল (Football) বলতেই মাথায় আসে ইস্টবেঙ্গল (East Bengal) এবং মোহনবাগান (Mohun Bagan)। যেখানে পুরুষদের দলের ডার্বি নিয়ে বাংলার মানুষের খেলা দেখার জন্য টিকিটের হাহাকার পড়ে যায়। সেখানে মহিলা ফুটবল দলের ডার্বি কবে হবে, তা নিয়ে বেশিরভাগ মানুষেরই মাথা ব্যথা নেই।

   

তবে সময়য়ের সাথে সাথে মানুষের মনও বদলাচ্ছে। আর এই সময় বদলানোর মধ্যে থেকেই উঠে আসছে এক কমবয়সী মহিলা ফুটবলার। এবার তাকে নিয়েই কলকাতার ময়দান সরগরম। তিনি হলেন তৃষা মল্লিক (Trisha Mallick)। তৃষা, ইস্টবেঙ্গল মহিলা ফুটবল দলের অধিনায়ক। ইনি এখন শুধু ফুটবল ময়দানেই না সোশ্যাল মিডিয়াতেও তারকার মত প্রশংসা পাচ্ছে। তার ইনস্টাগ্রামের রিলগুলোও বেশ ভাইরাল। তাই অল্প কিছুদিনের মধ্যেই প্রচুর ফেম পেয়েছেন তিনি।

আরও পড়ুন : বিচারপতি সিনহার স্বামীকে বারবার তলব! CID-র গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন অভিজিৎ গাঙ্গুলির

কিন্তু এই যাত্রা তৃষার জন্য এতটাও সহজ ছিল না। বাড়ির আর্থিক অবস্থা তার ভালো ছিল না। যার কারণে তার বেড়ে ওঠাটা কষ্টের। তার ফুটবল পথ শুরু হয়েছিল দত্তপুকুরের একটি মাঠে, যেখানে তার বাড়ির পাশের ছেলেদের সঙ্গে খেলা শুরু হয়। এটি ছিল তার ফুটবল জীবনের প্রথম ধাপ।

আরও পড়ুন : বাইরনের বাড়ি থেকে উদ্ধার হল টাকার পাহাড়! ম্যারাথন তল্লাশির পর হিসেব দিলেন খোদ বিধায়ক

trisha mallick

একটি অল্প বয়সী মেয়ে হিসেবে, তৃষা মল্লিক একজন ভালো প্লেয়ার। তিনি তার স্কুল জীবনে স্কুলের হয়ে জেলাস্তরে ফুটবল খেলেছিল। তিনি বাংলা দলের হয়েও খেলেছে জাতীয় স্তরে। তবে ইস্টবেঙ্গলের হয়ে এমএলএ কাপ খেলায় তার জীবনে এক নতুন ধারার উত্থান করেছে।