নেওয়া হল বড় সিদ্ধান্ত! এজেন্সির ৫ কিমির মধ্যে থাকা গ্রাহকরা LPG সিলিন্ডার কেনার সময়ে পাবেন বিশেষ ছাড়

   

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় সিদ্ধান্তের বিষয় খবরের শিরোনামে উঠে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, গ্যাস এজেন্সির পাঁচ কিলোমিটারের মধ্যে থাকা বাড়িতে অনুমোদিত ডিলারদের দ্বারা LPG সিলিন্ডার (LPG Cylinder) সরবরাহের জন্য গ্রাহকদের কোনো ডেলিভারি চার্জ (Delivery Charge) দিতে হবে না। এমতাবস্থায়, এই সিদ্ধান্তটি গ্রাহকদের কাছ থেকে এজেন্সিগুলির অতিরিক্ত অর্থ আদায়ের বিষয় থেকে মুক্ত করবে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, এক্ষেত্রে ৫ থেকে ১০ কিলোমিটার দূরত্বে LPG গ্যাসের ডেলিভারি পেতে একজন গ্রাহককে ২০ টাকা, ১০ থেকে ১৫ কিলোমিটারের জন্য ৩৫ টাকা, ১৫ থেকে ২০ কিলোমিটারের জন্য ৪৫ টাকা এবং ২০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য ৬০ টাকা দিতে হবে।

Customers within 5 km of the agency will get a special discount on purchase of LPG cylinders

এমতাবস্থায়, এই পরিমাণের বেশি চার্জকারী সংস্থাগুলির বিরুদ্ধে গ্রাহকরা তালুক সাপ্লাই অফিসারের কাছে অভিযোগ জানাতে পারেন। এর পাশাপাশি LPG-ভর্তি সিলিন্ডারের ওজন নিয়ে কোনো সন্দেহ থাকলে, সরবরাহকারীকে অবশ্যই গ্রাহকের অনুরোধে তা ওজন করে দেখতেও হবে।

আরও পড়ুন: GPS সিস্টেমকে কাজে লাগিয়ে আদায় হবে টোল ট্যাক্স, শুরু কবে থেকে? জানিয়ে দিলেন গড়করি

ইতিমধ্যেই কেরালার কোঝিকোড় জেলা কালেক্টর তথা IAS অফিসার স্নেহিল কুমার সিং কালেক্টরেট কনফারেন্স হলে অনুষ্ঠিত LPG ওপেন ফোরামে দায়ের করা অভিযোগগুলি বিবেচনা করার সময়ে এই আদেশ জারি করেছেন। তিনি আরও বলেন যে কেউ, নির্দিষ্ট হারের চেয়ে বেশি টাকা নিলে তাঁকে কঠোর শাস্তির সম্মুখীন হতে হবে। জানিয়ে রাখি যে, আবাসিক সমিতি এবং উপভোক্তা সংস্থার প্রতিনিধিরা সিলিন্ডারের বিতরণ এবং ওজন নিয়ে অভিযোগ জানিয়েছিলেন।

আরও পড়ুন: এগিয়ে আসছে লোকসভা নির্বাচন! তার আগে ফের মোদীর মাস্টারস্ট্রোক, নিলেন এই বিশেষ পদক্ষেপ

এদিকে, গত বছর কেরালার খাদ্যমন্ত্রী জি আর অনিল বিধানসভা অধিবেশন চলাকালীন জানিয়েছিলেন যে, গ্যাস এজেন্সি বাড়ি থেকে ৫ কিলোমিটারের মধ্যে থাকলে একজন গ্রাহককে ডেলিভারি খরচ বাবদ অতিরিক্ত টাকা দিতে হবে না। তবে, অভিযোগ করা হয়েছে যে গ্রাহকদের কাছ থেকে চার্জ নেওয়ার বিষয়টি এজেন্সিগুলি চালু রেখেছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর