টাইমলাইনভারত

কুর্নিশ! মোদির ত্রান তহবিলে সব টাকা টাকা দিলেন ৮২ বছরের বৃদ্ধা

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( narendra modi) করোনা সংক্রমণ বিপদ কাটানোর জন্য ‘পি.এম কেয়ার’ ( pm cares) ত্রান তহবিলে সকলের কাছে সাহায্যের আবেদন জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে, তারকা ও উদ্যোগপতিরা যথা সাধ্য দান করেছেন এই ফান্ডে। এবার নিজের সর্বস্ব করোনা যুদ্ধে দান করলেন ৮২ বছরের দর্শনি দেবী।

জানা যাচ্ছে, দর্শনি দেবীর স্বামী ভারতীয় সেনাবাহিনীতে হাবিলদার পদে নিযুক্ত ছিলেন। ১৯৬৫ সালের পাকিস্তানের সাথে যুদ্ধে তিনি শহীদ হন। কেবল পেনশন থেকেই দর্শনি দেবীর সংসারর চলে। তা সত্ত্বেও তিনি অনুদান দিতে পিছুপা হননি।

চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও তাঁর এই উদ্যোগের প্রশংসা করেছেন। তিনি বলেছেন যে ভারতীয়দের এই উদাহরণ থেকে শিক্ষা নেওয়া উচিত। এ ছাড়া কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়ালও বলেছিলেন যে, তিনি এ জাতীয় মানুষকে কুর্নিশ করেন ।

সিডিএস জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, “এই আমাদের সেনাবাহিনী, বরাবরই ছিল এবং তাই থাকবে।” আমরা দর্শনী দেবীকে নিয়ে গর্বিত। আমাদের সবার উচিৎ তাদের কাছ থেকে শেখা। আমরা যদি কিছু সরবরাহ করতে না পারি, তবে অন্তত আমাদের ট্যাক্স যথাসময়ে পরিশোধ করুন। এটি দেশের উন্নয়নের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অতীতেও বহুবার সামাজিক কাজে এগিয়ে এসেছেন
দর্শনি দেবী। উত্তরাখণ্ডের প্রাক্তন সিএম এবং কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ রমেশ পোখরিয়াল নিশঙ্ক প্রশংসিত হয়েছেন। তিনি বলেছিলেন, ‘উত্তরাখণ্ড হিরোদের পাশাপাশি অসুরদেরও ভূমি। দেশটিতে যখন সঙ্কট দেখা দেয়, উত্তরাখণ্ডের জনগণ সর্বদা প্রথম সারিতে দাঁড়িয়ে আত্মত্যাগ করেছে।

Back to top button