দারুণ খবর! এবার সরকারি কর্মচারীদের অ্যাকাউন্টে ঢুকবে ২ লাখ টাকা, কবে? জেনে নিন

বাংলা হান্ট ডেস্কঃ একের পর এক সুখবর পেয়ে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা (Central Government Employees)। বছরের শেষে ফের কপাল খুলতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। জানা যাচ্ছে খুব শীঘ্রই মোদী সরকার কেন্দ্রীয় কর্মচারীদের পুরনো মহার্ঘ ভাতা তাদের অ্যাকাউন্টে জমা করতে চলেছে। এই খবর সামনে আসার পর থেকেই আনন্দে ভাসছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

   

পাশাপাশি জানা যাচ্ছে একটা রেকর্ড ব্রেকিং পরিমাণ দ্বারা ফিটমেন্ট ফ্যাক্টর বাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। যার ফলে এক ধাক্কায় অনেকটাই বেতন বাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। সরকারিভাবে এখনো এই নিয়ে কোনও ঘোষণা না হলেও বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এই সম্ভাবনার কথা জানানো হচ্ছে।

আরও পড়ুন: রাজস্থান, মধ্যপ্রদেশে গেরুয়া ঝড়! ছত্তিশগড়ে নেক টু নেক ফাইটে কং-বিজেপি, তেলঙ্গানার চিত্রটা কি?

সংবাদমাধ্যম সূত্রে খবর, খুব শীঘ্রই পুরনো বকেয়া মহার্ঘ ভাতা কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে। এর ফলে গত ১৮ মাসের মহার্ঘভাতা পেতে পারেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। যার দ্বারা একজোটে লক্ষাধিক পরিবার উপকৃত হবেন। উল্লেখ্য, উৎসবের আবহে ৪ % হারে ডিএ বৃদ্ধি করেছে কেন্দ্র সরকার। ৪২ থেকে বর্তমানে তা ৪৬ শতাংশে দাঁড়িয়েছে।

da hikee

আরও পড়ুন: সত্যিই মমতার বিরুদ্ধে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়? এবার নিজেই মুখ খুললেন বিচারপতি

প্রসঙ্গত, করোনাকালে গত ১ জানুয়ারি ২০২০ থেকে ৩০ জুন ২০২১ পর্যন্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা অর্থাৎ ডিএ এখনো দেওয়ার হয়নি। এখনও পর্যন্ত সরকারও এই নিয়ে কোন কোনও ঘোষণা করেনি। তবে আশা দেখাচ্ছে লোকসভা নির্বাচন। আগামী বছর ২০২৪ এর প্রথমেই লোকসভা নির্বাচন সংগঠিত হতে চলেছে। তার আগেই কেন্দ্র বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দেবে বলে মনে করা হচ্ছে।