‘ISRO-র বিজ্ঞানীদের মাইনে দিতে পারে না, অথচ…!’, মোদিকে একি বললেন দেবাংশু? তুমুল বিতর্ক

বাংলা হান্ট ডেস্ক : পূর্ণ হল স্বপ্ন। চাঁদের মাটিতে পা দিল চন্দ্রযান ৩ (Chandrayaan 3)। উচ্ছ্বাসে মেতে উঠেছে গোটা দেশ। শুভেচ্ছা আসছে দেশ বিদেশ থেকে। এই মুহূর্তে দেশে নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ব্রিকস সম্মেলনে যোগ দিতে দক্ষিণ আফ্রিকা (South Africa) গেছেন মোদি। এদিন ভার্চুয়ালি যোগ দেন ইসরোর সঙ্গে। মহাকাশযান চাঁদের মাটি ছুঁতেই কিছুক্ষণের জন্য নিজের ভাষণ দেন নমো। আর এতেই ক্ষুব্ধ হন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)।

এদিন নিজের ফেসবুকে দেবাংশু লেখেন, ‘সত্যি সত্যি বিরক্তিকর ফুটেজখোর লোকটার মুখ দেখতে বাধ্য করা হল ওরকম একটা উত্তেজনাকর ফাইনাল কাউন্টডাউনের সময়! ১০০ মিটারের পর থেকে আর কাউন্টডাউন দেখাই গেল না। গোটা স্ক্রিন জুড়ে তার বদন! এই মুহূর্তে দেশ বিজ্ঞানীদের শুনতে চাইছিল। সফল হওয়া মাত্র ইসরো অফিস সহ গোটা দেশের সেলিব্রেশনের মুহূর্ত দেখতে চাইছিল।’

এখানেও শেষ নয় : এরপর প্রধানমন্ত্রীকে রীতিমতো আক্রমণ করে দেবাংশু লেখেন, ‘এখানেও তাঁর ফুটেজ প্রয়োজন! এখানেও তার লম্বা ভাষণ প্রয়োজন! অথচ ইনিই সেই ব্যক্তি, যিনি ইসরোর বিজ্ঞানীদের ঠিকঠাক বেতন দিতে পারেননি দিনের পর দিন। কিন্তু ফুটেজ খাওয়ার বেলা সর্বাগ্রে হাজির! এরকম নির্লজ্জ খুব কম দেখেছি।’

এর আগের চন্দ্রযানের সঙ্গেই প্রধানমন্ত্রীকে জুড়ে তুমুল কটাক্ষ করেন দেবাংশু ভট্টাচার্য। মোদির বিদেশ ভ্রমণের সঙ্গে চন্দ্রযানের (Chandrayaan-3) প্রসঙ্গ টেনে মোদিকে জোর কটাক্ষ করেছিলেন তিনি।

আরও পড়ুন : চাঁদের পাহাড়ে পা দিল ভারত! ইতিহাস সৃষ্টি করল ISRO, সম্পূর্ণ হল আর্যভট্টর দেশের চন্দ্রবিজয়

সেদিন কী বলেন তৃণমূলের যুবনেতা? রবিবার নিজের ফেসবুক থেকে দেবাংশু লেখেন, ‘নরেন্দ্র মোদি দেশ-বিদেশ এত ঘুরে বেড়াতে ভালোবাসেন। চন্দ্রযানে একবার ট্রাই নিলে চাঁদটাও ঘুরে আসতে পারতেন। আপনি ফিরে এলে আমরা জিজ্ঞেস করতাম, পৃথিবী থেকে তো দেখা যায়না; চাঁদ থেকে কি আচ্ছে দিন দেখতে পেলেন?’ এককথায় মোদির বিদেশ সফর ও ‘আচ্ছে দিন’ নিয়ে তাকে কটাক্ষ করেছিলেন করেন দেবাংশু।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর