ইডিকে বিস্ফোরক চিঠি দিল্লির মুখ্যমন্ত্রীর! গ্রেফতারির ভয়, আজ হাজিরা দেবেন না কেজরিওয়াল

   

বাংলা হান্ট ডেস্ক: আপের তরফে আশঙ্কা করা হয়েছিল, বৃহস্পতিবারই অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) গ্রেফতার করা হবে‌। আর এবার সেই আশঙ্কার জেরেই হয়তো বড়সড় সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi Chief Minister)। এদিন ইডির (ED) দফতরে হাজিরা দিতে যাচ্ছেন না তিনি।

ইতিমধ্যেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে একটি চিঠি লিখেছেন আপ সুপ্রিমো। সেখানে কেজরিওয়াল লিখেছেন, এই নোটিস রাজনৈতিক বেআইনি ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। অবিলম্বে যেন এই নোটিস ফিরিয়ে নেওয়া হয়।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলার (Excise Scam) তদন্ত করছে দুই কেন্দ্রীয় সংস্থা ইডি এবং সিবিআই (CBI)। গত এপ্রিল মাসে দিল্লির মুখ্যমন্ত্রীকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। এবার ইডিও জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠিয়েছে। কিন্তু সেই সমনে সাড়া দিচ্ছেন না দিল্লির মুখ্যমন্ত্রী। এদিন সকাল ১১ টায় ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এই চিঠির পর অনুমান করা হচ্ছে, তিনি সেখানে হাজিরা দেবেন না।

উল্লেখ্য, আবগারি দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন কেজরিওয়ালের ডান হাত তথা দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী এবং আবগারি মন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। বর্তমানে জেলে রয়েছেন আর এক আপ নেতা সঞ্জয় সিংও (Sanjoy Singh)। চলতি সপ্তাহেই সুপ্রিম কোর্ট (Supreme Court) মণীশ সিসোদিয়ার জামিনের আর্জি খারিজ করে দেয়। বিচারপতির বেঞ্চের তরফে জানানো হয়েছে, মনীশের সঙ্গে ৩৩৮ কোটি আর্থিক যোগসূত্রের হদিশ মিলেছে।

1600x960 1278744 arvind kejriwal

বৃহস্পতিবার হাজিরা দিলে কেজরিওয়ালকে গ্রেফতার করা হবে, এমনটাই আশঙ্কা প্রকাশ করেছিল খোদ আপ (AAP) নেতৃত্ব। ইডির সমনের পরই আপের তরফে আশঙ্কা প্রকাশ করা হয়, যে হাজিরা দিলেই গ্রেফতার করা হবে অরবিন্দ কেজরিওয়ালকে। ইতিমধ্যেই তাঁরা বিক্ষোভের পরিকল্পনাও করে রেখেছে।এদিকে এবার ইডির সমন এড়িয়ে যাচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী। গ্রেফতারির ভয়েই কি এমন পথ বেছে নিলেন কেজরিওয়াল? প্রশ্ন উঠছে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর