টাইমলাইনভারত

মৃত ২৭, ঝলসে গেলেন অজস্র মানুষ! দিল্লির মুন্ডকা যেন মৃত্যুপুরী

বাংলা হান্ট ডেস্কঃ শুক্রবার সন্ধ্যায় দিল্লির মুন্ডকা এলাকায় মেট্রো স্টেশনের কাছে অবস্থিত একটি তিনতলা বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় মহিলা সহ ২৭ জনের মৃত্যু হয়েছে, এবং ১২ জন ঝলসে গিয়েছেন, তাদেরকে গ্রিন করিডর করে সঞ্জয় গান্ধী হাসপাতালে পাঠানো হয়েছে। মুন্ডকার যে বিল্ডিংয়ে আগুন লেগেছে, সেখানে অনেক অফিস ফায়ার এনওসি ছাড়াই চলছিল।

আশ্চর্যের বিষয় হলো, ভবনটিতে এক সময় শতাধিক মানুষ উপস্থিত থাকলেও ভবনের মালিক সেখানে অগ্নি প্রতিরোধে বিশেষ কোনো ব্যবস্থা করেননি। সূত্র থেকে জানা যায়, ভবনে প্রবেশ ও বের হওয়ার জন্য একটি পথেরই ব্যবহার করা হতো। দুর্ঘটনার সময় প্রাণ বাঁচানোর জন্য ভবনটিতে ফায়ার এক্সিটের ব্যবস্থাও ছিল না। ফায়ার সার্ভিস উদ্ধার কাজ চালাচ্ছে।

ফায়ার ব্রিগেডের এক কর্মকর্তা জানান, দুর্ঘটনার পর প্রাথমিকভাবে এক ডজন দমকলের গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। কিন্তু আগুনের আতঙ্ক বেড়ে যাওয়ায় সেখানে মোতায়েন করা হয় আরও অগ্নি নির্বাপণ বাহন।

গভীর রাত পর্যন্ত প্রায় ৩০টি গাড়িতে ১২৫টিরও বেশি ফায়ার ব্রিগেড কর্মীরা সেখানে কাজ করছিলেন। তবে ১০টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনার পর সেখানে কুলিংয়ের কাজ চালানো হয়। ভবনের ওপরের তলায় একটানা আগুন জ্বলছিল।

কর্মকর্তারা জানান, বর্তমানে ভবনটির তাপমাত্রা অনেক বেশি, যার কারণে ভেতরে প্রবেশ করা কঠিন। ঠাণ্ডা করার পরই ভবনটি ভালোভাবে তল্লাশি করা হবে। গভীর রাতে ফায়ার ব্রিগেড ও পুলিশ ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনার দলও ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ ও উদ্ধার কাজে নিয়োজিত ছিল।

Related Articles

Back to top button